|

শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে তিনজন কারাগারে

প্রকাশিতঃ ৭:১৩ অপরাহ্ন | জুন ২১, ২০১৯

শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে তিনজন কারাগারে

নিজস্ব প্রতিবেদকঃ ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও অসদুপায় অবলম্বনের দায়ে মোট ছয়জনের বিরুদ্ধে জেল ও মামলা হয়েছে। এদের মধ্যে তিনজনকে এক বছরের কারাদণ্ড অপর তিনজনের বিরুদ্ধে ঝালকাঠি সদর থানায় মামলা দায়ের করা হয়।

শুক্রবার সকালে শহরের কৃত্তিপাশা মোড় এবং শিশু পার্ক এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে পরীক্ষার উত্তরপত্র লেখা কাগজ উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার সকালে ঝালকাঠির কীত্তিপাশা এলাকা থেকে এক পরীক্ষার্থী ও তার স্বামী এবং ভাইকে পরীক্ষার উত্তরপত্র লেখা অবস্থায় আটক করে পুলিশ। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক পরীক্ষার্থী মনীষা বিশ্বাস, তার স্বামী অসীম বিশ্বাস এবং ভাই কিশোর দেউড়িকে এক বছরের কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত তিনজনই রাজাপুর উপজেলার রোলা গ্রামের বাসিন্দা।

অপরদিকে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শোনিত কুমার গায়েন জানান, পরীক্ষার্থীদের কাছে উত্তরপত্র সরবরাহের দায়ে ঝালকাঠি শহরের শিশুপার্ক এলাকায় নুরুল ইসলাম রিপন, রাশেদ গাজী ও সিয়াম হাওলাদার নামের তিনজনকে আটক করে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে পরীক্ষার উত্তরপত্র উদ্ধার করা হয়। আটককৃত তিনজনের বিরুদ্ধে ১৯৮০ সালের পরীক্ষা আইনে ঝালকাঠি সদর থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানান সদর থানার ওসি।

দেখা হয়েছে: 451
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪