|

শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা, আহত অর্ধ-শতাধিক শিক্ষার্থী

প্রকাশিতঃ ১২:১৭ পূর্বাহ্ন | মে ১৪, ২০১৮

শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা, আহত অর্ধ-শতাধিক শিক্ষার্থী

আবু রাইহান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলায় আহত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক সহ অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী।

প্রতাক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার বিকেলে ময়মনসিংহ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রভাতী নামক একটি বাসকে ট্রাকে ধাক্কা দিলে বাসটির পিছনের অংশ ভেঙ্গে যায়। এই ঘটনার প্রতিবাদে বাসে অবস্থানরত শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বেলতলী নামক স্থানে দায়িয়ে প্রতিবাদ করতেই ট্রাক চালকের নির্দেশনায় স্থানীয়রা দেশীয় অস্ত্র দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহত করে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাস সহ পাঁচটি বাস ভাঙচুর করে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মেয়ে শিক্ষার্থীসহ অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। আহত শিক্ষার্থীদের ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক দুই ঘন্টা ব্যাপী বন্ধ করে মহাসড়কে আগুন দেয়, গাড়ি ভাঙচুর করে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন জানান, পুলিশ ঘটনাস্থলে পৌছেছে। দ্রতই সমস্যা সম্পর্কে বিস্তারিত জানানো যাবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সঞ্জয় কুমার জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা ও বাসভাংচুরের ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে।

শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা, আহত অর্ধ-শতাধিক শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব জানান, হামলায় ঘটনা শুনেই আমরা ঘটনাস্থলে এসেছি, দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি।

পুলিশের সিনিয়র এএসপি আল আমিন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযান চালিয়ে হামলাকারী তিন জন কে গ্রেফতার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান জানান, শিক্ষার্থীদের উপর হামলা ন্যাকারজনক, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, দায়ীদের দ্রুত আইনের আওতায় না হলে হলে ক্লাস পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নেবে।

দেখা হয়েছে: 633
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪