|

শিক্ষিকাকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক বহিষ্কার

প্রকাশিতঃ ৫:১৫ অপরাহ্ন | জুলাই ১৯, ২০১৮

শিক্ষিকাকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক বহিষ্কার

জাককানইবি প্রতিনিধিঃ

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে যৌন নিপীড়নের লিখিত অভিযোগ করেছেন একই বিভাগের তিন নারী শিক্ষিকা।

ওই শিক্ষকের সঙ্গে একাডেমিক কার্যক্রমে অংশ নেওয়া থেকেও বিরত থাকার ঘোষণা দিয়েছেন তারা। একই সঙ্গে এ ঘটনায় অভিযুক্তের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তারা। চাঞ্চল্যকর এই ঘটনায় বুধবার দুপুরে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নাট্যকলা বিভাগের এক নারী শিক্ষিকা জানান, দীর্ঘদিন ধরে তিনি (রুহুল আমিন) আমাদের নানা ভাবে হয়রানি করে আসছেন। তার অঙ্গভঙ্গিও নোংরা। তিনি আরো বলেন, আমাদের বর্তমান বিভাগীয় প্রধানের সঙ্গেও তিনি একই রকম কান্ড ঘটানোর পর আমরা তিন নারী শিক্ষিকা তার বিরুদ্ধে উপাচার্যের কাছে গত মঙ্গলবার বিকেলে লিখিত অভিযোগ করেছি।

এসব বিষয়ে অভিযুক্ত রুহুল আমিনের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হুমায়ুন কবির বলেন, শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে তিন নারী শিক্ষিকার লিখিত অভিযোগ আমরা পেয়েছি। এ অভিযোগ পাওয়ার পর তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে এ অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ড. হুমায়ুন কবির বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী, স্থায়ীভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 543
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪