|

শিগগিরই পেঁয়াজের মূল্য স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব

প্রকাশিতঃ ১০:২৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৭, ২০১৯

শিগগিরই পেঁয়াজের মূল্য স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব

নিজস্ব প্রতিবেদকঃ বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন বলেছেন, দেশে পেঁয়াজের মজুত ও সরবরাহ স্বাভাবিক রয়েছে।পিঁয়াজের মূল্য বৃদ্ধি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, অল্প সময়ের মধ্যে মূল্য স্বাভাবিক হয়ে আসবে।

তিনি আজ মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পেঁয়াজের বাজার দরের ঊর্ধ্বগতি রোধে আয়োজিত এক সভায় এসব কথা বলেন।

বাণিজ্য সচিব বলেন, পেঁয়াজের মূল্য স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে ইতোমধ্যে কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর থেকে টিসিবি’র মাধ্যমে ন্যায্যমূল্যে ট্রাক সেলের মাধ্যমে খোলা বাজারে পেঁয়াজ বিক্রয় শুরু করা হয়েছে।

পেঁয়াজ আমদানির ক্ষেত্রে এলসি মার্জিন এবং সুদের হার হ্রাস করার জন্য বাংলাদেশ ব্যাংককে চিঠি দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বন্দরগুলোতে আমদানিকৃত পেঁয়াজ দ্রুত খালাসের জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি দেয়া হয়েছে। পেঁয়াজ পরিবহন নির্বিঘ্ন করার জন্য আইজিপিকে চিঠি প্রেরণ করা হয়েছে।

এছাড়াও দেশের ভোমরা, সোনা মসজিদ, হিলি এবং বেনাপোল বন্দরে বেশ কিছু আমদানিকৃত পেঁয়াজ খালাসের প্রক্রিয়া চলছে এবং মিয়ানমার ও মিশর থেকেও পেঁয়াজ আমদানির প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ সফিকুল ইসলাম, টিসিবির চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ হাসান জাহাঙ্গীর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. হারুণ উজ্জামান, টেরিফ কমিশন, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ ব্যাংক, কৃষি মন্ত্রণালয়, গোয়েন্দা সংস্থা, র‌্যাবের প্রতিনিধি এবং পেঁয়াজে আমদানিকারকরা এ সভায় উপস্থিত ছিলেন। বাসস

দেখা হয়েছে: 540
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪