|

শিশুরা’ই হচ্ছে ভবিষ্যৎ

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ন | মার্চ ১৭, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত। দিবসটি সামনে রেখে লক্ষ্মীপুরের সরকারি-বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান গুলিতে নানান কর্মসূচী হাতে নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা।

সদর উপজেলার দক্ষিণ টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে আজ শনিবার (১৭ মার্চ) দুপুরে প্রতিবেদন তুলিয়ে আনছেন আমাদের প্রতিনিধি মোঃ রুবেল হোসেন

পৃথিবীতে ‘দরিদ্র হয়ে কেউ জন্মায় না, এটা তার ভাগ্য।একটা শিশু দরিদ্র পরিবারে জন্ম গ্রহণ করে বলেই সে দরিদ্র। কিন্তু ওই শিশুটি ধনীর ঘরে জন্ম নিলে সেওতো ধনীই হত, কাজেই এই ব্যবধানটা শিশুদের মাঝে কোনো মতেই যেন না দেখা দেয়। এই বিষয়টা ছোট্টবেলা থেকেই আমাদের সকলকে লক্ষ্য রাখতে হবে।প্রতিবন্ধী যে শিশুই হোক সবাই ফাঁক সমান অধিকার আমরা এমনটাই প্রত্যাশা করি।

এ বিদ্যালয় টোটাল ৫৭৩ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এদের মধ্যে তিনজন ছাত্র ও একজন ছাত্রী প্রতিবন্ধী রয়েছে। সকল শিক্ষার্থীদের চেয়ে শিক্ষকরা তাদের প্রতি শ্রেণীকক্ষে নজর রাখেন বেশী বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ ওসমান। প্রতিবন্ধী হচ্ছেন প্রাক-প্রাথমিক শ্রেণীর আল-আমিন,১ম শ্রেণীর মেহদী হাসান ও চতুর্থ শ্রেণীর ফয়সাল ও জান্নাত।

আমরা বিশ্বাস করি করি শিশুরা’ই হচ্ছে আমাদের আগামীর ভবিষ্যৎ। তাদেরকে আদর-ভালোবাস,মায়া-মমতা দিয়ে বেড়ে তুলা আমাদের নৈতিক দায়িত্ব।

দেখা হয়েছে: 611
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪