|

আগৈলঝাড়ায় সওজ বিভাগের সড়ক নামেমাত্র সংস্কার পরই খানাখন্দ

প্রকাশিতঃ ৫:৪৭ অপরাহ্ন | মে ২২, ২০১৮

আগৈলঝাড়ায় সওজ বিভাগের সড়ক নামেমাত্র সংস্কার পরই খানাখন্দ

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
বরিশালের আগৈলঝাড়ায় সওজ বিভাগের সড়ক খানাখন্দে পরিণত হয়ে যানবাহন চলাচল বন্ধের কারণে জনগণের ভোগান্তি চরমে। বর্তমানে ওই সড়ক খানাখন্দ হওয়ার কারণে অসুস্থ রোগীসহ সাধারণ লোকজন যাতায়াত করতে গিয়ে আরও অসুস্থ হয়ে পরে। এব্যাপারে বরিশাল সওজ বিভাগের কোন মাথাব্যথা নেই। একবার তারা নামেমাত্র সংস্কার কাজ করেছে।

বরিশাল সওজ ও স্থানীয়সূত্রে জানা গেছে, বরিশালের আগৈলঝাড়া উপজেলা থানা সদর থেকে ডাসার সড়কের রাজিহার-বাশাইল হয়ে আগৈলঝাড়া উপজেলার উত্তর সীমান্ত ঘোষেরহাট পর্যন্ত ২৫ কি.মি. সড়কটি খানাখন্দে পরিণত হয়ে যানবাহন চলাচল বন্ধের পথে।

উপজেলার অন্যতম প্রধান ব্যস্ততম এই সড়কে রিক্সা, ভ্যান, মাহিন্দ্র, ইজিবাইক, মোটরবাইক, ট্রাক, বাসসহ বিভিন্ন যানবাহনে প্রতিদিন হাজার হাজার লোকজন এই সড়কটি দিয়ে যাতায়াত করছে। সড়কের বিভিন্ন স্থানে বড়বড় গর্ত হয়ে খানাখন্দে পরিণত হয়েছে। বর্তমানে ওই সড়ক দিয়ে যানবাহন চলার সময় যানবাহনের যন্ত্রাংশ ভেঙ্গে যায়। যার কারণে যানবাহনের চালকরা ওই সড়ক দিয়ে যানবাহন চালাতে চাচ্ছেনা। তারপরেও সওজ বিভাগ এই সড়ক সংস্কারে কোন ব্যবস্থা নিচ্ছেনা।

সড়কটি পাকাকরণের পর শুধুমাত্র একবার অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে নামমাত্র সংস্কার করার কয়েক মাস পরেই খোয়া ও বিটুমিন উঠে বড় বড় গর্ত আর পূর্বের খানাখন্দে পরিণত হয়েছে। বর্তমান সড়কটি দিয়ে অসুস্থ রোগী চলাচল করার সময় রোগীরা আরোও বেশী অসুস্থ হয়ে পরে। যে কারণে ওই সড়ক দিয়ে অসুস্থ রোগী না গিয়ে ঘুরে অন্য সড়ক দিয়ে হাসপাতালে যাচ্ছে। পুরো সড়ক জুড়েই খানাখন্দ ও বড় বড় গর্ত হওয়ায় রাতে যানবাহন চলাচল করতে গিয়ে গর্তে পরে ঘটছে অহরহ ঘটছে দূর্ঘটনা।

এব্যাপারে বরিশাল সওজ উপ-বিভাগীয় প্রকৌশলী দুলাল চন্দ্র প্রামানিক বলেন, সড়কটি জনগুরুত্বপূর্ণ হওয়ায় আরও চওড়া করা হবে। তাই ওই সড়কে বর্তমানে কোন সংস্কার কাজ করা হচ্ছেনা। তবে কবে নাগাদ উন্নয়ন কাজ শুরু হবে তা তিনি বলতে পারেননি।

দেখা হয়েছে: 520
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪