|

সঙ্গীতাঙ্গনে সন্ত্রাস নিয়ে আক্ষেপের সুরে যা বললেন ভুক্তভোগী প্রীতম

প্রকাশিতঃ ৩:৫৬ অপরাহ্ন | জুন ০৮, ২০১৮

সঙ্গীতাঙ্গনে সন্ত্রাস নিয়ে আক্ষেপের সুরে যা বললেন ভুক্তভোগী প্রীতম

স্টাফ রিপোর্টারঃ
“শফিক তুহিন মানসিক ভাবে অসুস্থ,সাইকো,থাকার যায়গা ছিলোনা,খাওয়ার যায়গা ছিলোনা, তাকে ইন্ডাস্ট্রী থেকে বের করে দেয়া হবে, সব কাজ বন্ধ করে দেয়া হবে” ঠিক এই একই ভাষায় আক্রমন করা হয়েছিলো আমাকেও।

আজ থেকে ১২ বছর আগে ঠিক এভাবেই কোন এক মধ্যরাতে আমি ও আমার স্ত্রীকে বাসা থেকে জোর করে ডিজিটোন ষ্টুডিওতে নিয়ে অপদস্ত করেছিলেন আসিফ আকবর। অপরাধ ছিলো কেন আমি ধুম মাচালে গানকে বিদ্রুপ করে গান গাইলাম। তখনকার সাক্ষী প্রায় ১০ জন সংবাদিক সহ RAB 4 এর তৎকালীন অফিসার।

সাংবাদিক মতিউর রহমান চৌধুরির সামনে চোখ তুলে ফেলার হুমকি দিয়েছিলেন তিনি। তবু সমঝতা করে দিয়ে মতিউর রহমান বলেছিলেন মিডিয়ায় যেন এসব কথা কখনো না বলি। সাক্ষি আছেন মানব জামিন সাংবাদিক মোশারফ রুমি ও দীন ইসলাম। আমি ক্ষমা করেছিলাম,চুপ করেছিলাম শিল্পী হিসেবে নিজেকে শান্তনা দিয়েছিলাম এই বলে যে আমার ওসব মানায় না।

এসব কোনটাই মন গড়া গল্প নয় তার নিজের মুখেই শুনুন। আজ যখন শফিক তুহিন ,সাংবাদিক রবিউল ইসলাম জীবন,দাউদ রনি ও জুলফিকার রাসেলকে ঠিকম একই ভাবে অপমান ও ইন্ড্রাস্টী থেকে বের করার হুমকি দেয়া হচ্ছিলো বার বার সেই পুরোনো দিনের নিজের অসহায় সময় গুলোর কথা মনে পড়ছিলো।

আজ যারা আসিফের বিরুদ্ধে আইনি পদক্ষেপ দেখে আহা উহু করছেন তারা একজনও যদি কুমার বিশ্বজিৎ, আইয়ুব বাচ্চু, জেমস, নাসির, ইথুন বাবু, সাংবাদিক এনাম সরকার সহ অসংখ্য শিল্পী সাংবাদিককে অপমান করার সময় প্রতিবাদ করতেন তাহলে সঙ্গীতাঙ্গনে সন্ত্রাস দেখতে হোত না।সকলের শুভ বুদ্ধির উদয় হোক।

(সঙ্গীতশিল্পী প্রীতম আহমেদের ফেসবুক হ্যান্ডেল থেকে)

দেখা হয়েছে: 671
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪