|

যেসব সমস্যা হতে পারে সঙ্গী বয়সে বড় হলে

প্রকাশিতঃ ৬:৫৭ অপরাহ্ন | মার্চ ৩১, ২০১৮

সঙ্গী-বয়সে-বড়-হলে-Problems with which the partner may be older,

লাইফস্টাইল বার্তাঃ

প্রেমিকা বা স্ত্রী, প্রেমিক বা স্বামী বয়সে ছোট হবে এটাই আমরা সবাই স্বাভাবিক বলে জানি। কিন্তু এমনটাও হয়ে থাকে মেয়েরা ছেলেদের থেকে বয়সে বড় হবে। কারণ আমাদের দেশের সমাজব্যবস্থাই তৈরি করে দিয়েছে।

কিন্তু ভলোবাসা সব সময় বয়স দেখে হয় না। যে কোনো বয়সে প্রেম হতে পারে।এমনকি বিয়েও করতে পারেন। কিন্তু অসম’ বয়সের সম্পর্ক সহজে মেনে নিতে চায় না। এমনকি বয়সের পার্থক্যের কারণে ভবিষ্যতে স্বামী-স্ত্রীর মধ্যেও সমস্যা দেখা দেয়।আসুন জেনে নেই সঙ্গী বয়সে বড় হলে কী ধরনের সমস্যা হতে পারে।

পারিবারিক ও সামাজিক

স্ত্রী বয়সে বড় হলে পারিবারিক ও সামাজিক নানা সমস্যার সম্মুখীন হতে হয়। ফলে উভয়ের মধ্যেই মানসিক চাপের সৃষ্টি হয়। এই মানসিক চাপের ফলে দূরত্ব সৃষ্টি করে। এমনো হয় ভেঙে যায় সম্পর্ক।

বোঝাপড়ার

স্বামী-স্ত্রীর বয়সের পার্থক্যের কারণে তাদের দুজনের চিন্তা-চেতনা ও আচার-আচরণের মধ্যে নানাবিধ পার্থক্য দেখা দেয়। ফলে হতে পারে ভুল-বোঝাবুঝিও। ভেঙে যেতে পারে সংসার।

গর্ভধারণ

সাধারণত ৩০-৩৫ বছরের পরেই গর্ভধারণের ব্যাপারটি মেয়েদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে যায়। তাই স্ত্রীর বয়স বেশি হলে তা আরো বেশি সমস্যা সৃষ্টি করতে পারে।

যৌনজীবন

স্বামী-স্ত্রীর মধ্যে বয়সের পার্থক্য খুব বেশি হলে একটা সময়ে গিয়ে যৌনজীবনে সমস্যার সৃষ্টি হয়। আর এর ফলে দাম্পত্য সম্পর্কে কলহ সৃষ্টি হয়।

দেখা হয়েছে: 459
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪