|

দুর্গাপুরে সন্ত্রসী হামলা, বাড়ীঘর ভাংচুর ও লুটপাট-গ্রেফতার -১

প্রকাশিতঃ ১০:০৯ অপরাহ্ন | মার্চ ৩০, ২০১৮

দুর্গাপুর (নেত্রকোনা) সংবাদদাতাঃ

দুর্গাপুরে সন্ত্রাসী হামলায় দলিত সম্প্রদায়ের এক ঋষি পরিবারে বসত ঘর ভেঙ্গে দিয়ে বাড়ী ঘরে লুটপাট ও একাধীক ব্যাক্তিকে ধারালো অস্র দিয়ে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে প্রকাশ মঙ্গলবার বেলা দশটার দিকে মানিক মিয়া নামের এক ব্যাক্তির নেতৃত্বে,আব্দুল কুদ্দুছ, পরেশ ঋষি, নারায়ন ঋষি, বাবুল ঋষি, হাবুল ঋষি, ঝন্টু ঋষি, কেন্তু ঋষির সমন্বয়ে এক দল দুর্বৃত্ত দুর্গাপুর দেশওয়ালী পাড়ার সুশীল ঋষির বাড়িতে হামলা চালায়। হামলাকারী দুবৃর্ত্তরা বাড়ীতে ঢুকে বসত ঘরে এলোপাতারী হামলা করে,এবং ঘরের ভেতরে ঢুকে আসবাবপত্র ভাংচুর নগদ টাকা ও স্বর্নালংকার লুট করে নিয়ে যায়।

দুবৃর্ত্তরা টিনের বেড়া ও উপরের টিনের চালা টেনে হিছড়ে মাটিতে নামিয়ে দেয়, তাদের বাঁধা দিলে বাড়ীতে বসবাসকারী চন্দনি ঋষি ও আরতি ঋষিকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মরাত্মক আহত করে । দুর্বৃত্তদের উদ্দেশ্য ছিল বাড়ীটি জোর পুর্বক দখল করা, আহতদের দুর্গাপুর স্বাস্থ্য প্রকল্পে ভর্তি করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় এমকেসিএম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের উত্তরপাশের রাস্তার পাশর্^বতী বাড়ীটি ভাঙ্গাছোড়া অবস্থায় পরে আছে। বাড়ীর লোকজন বাচ্চাকাচ্চাদের নিয়ে উঠানে বসে আছেন, জিজ্ঞেস করা হলে তারা হাউমাউ করে কেঁদে কেঁদে বলেন আমরা যুগের পর যুগ ধরে এই বাড়ীতে বসবাস করে আসছি। কিন্তু বর্তমানে এই বাড়িটি দখলে নেওয়ার জন্য মানিক মিয়া বিভিন্নভাবে চেষ্ঠা চালাচ্ছে। হামলার আগে আমাদেরকে বাড়ী ছাড়ার জন্য হুমকিও দিয়েছিল।

কিন্তু আমরা বাড়ী ছাড়িনী বলে সে আমাদের বাড়ীতে হামলা চালিয়ে দখল নিতে এসেছিল। আমাদের সব কিছু লুটে নিয়ে গেছে। থাকার বসত ঘরটিও ভেঙ্গে দিয়ে গেছে। বর্তমানে আমারা আতংকের মধ্যে দিন কাাটাচ্ছি। বাড়ীর লোকজন এই ঘটনার বিচার দাবি করছে।

দুর্গাপুর থানায় যোগাযোগ করা হলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান আকন্দ বলেন এ ব্যাপারে মামলা গ্রহন করা হয়েছে, মামলা নম্বর ১৫ তারিখ ২৯ মার্চ ২০১৮ এবং মামলার প্রধান আসামী মানিক মিয়াকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্ঠা চালানো হচ্ছে।

দেখা হয়েছে: 356
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪