|

সরকারী সামসুর রহমান কলেজের ৬ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিতঃ ৮:৫৬ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২০, ২০২০

সরকারী সামসুর রহমান কলেজের ৬ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় অবস্থিত সরকারী সামসুর রহমান কলেজ সেখানে প্রায় ৮ হাজার ছাত্র ছাত্রী রয়েছে। যার মধ্যে প্রায় ৫ হাজার ছাত্রী। কলেজে প্রতিদিন লটারী করে কলেজের বড় ভাইরা।

এবং লটারীর কাগজে যা লেখা থাকবে তাই করতে হবে লটারীতে অংশগ্রহণকারীদের। আর এভাবে প্রতিদিনই সরকারী সামসুর রহমান কলেজের কাউকে না কাউকে হেনস্তার শিকার হতে হয়।

এমনই এক ঘটনার শিকার ছয় ছাত্রী শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার সরকারি সামসুর রহমান কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়ামিন শিকদার ও ছাত্রলীগ নেতা মারুফ হোসেনের বিরুদ্ধে ছয় ছাত্রীকে ইভটিজিং করার অভিযোগ এনে কলেজের অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই ছাত্রীরা। সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।

ইয়ামিন শিকদার (২৫) সরকারি সামসুর রহমান কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ওই কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। এবং মারুফ হোসেন (২০) কলেজ শাখা ছাত্রলীগের সদস্য । তিনি ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

কলেজ সূত্র জানায়, গত সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে কলেজ ক্যান্টিনে যাওয়ার সময় ছাত্রীদের পথ রোধ করেন ইয়ামিন শিকদার ও মারুফ হোসেনের নেতৃত্বে কয়েকজন ছাত্র। এ সময় তারা ছাত্রীদের বাজে কথা বলেন এবং একজনকে প্রেমের প্রস্তাব দেন। আবার সেগুলো মোবাইলে ভিডিও করেন। এ ঘটনায় কলেজের অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ করেন ছাত্রীরা ।

এ ব্যাপারে ভুক্তভোগী ওই ছাত্রীরা বলেন, সোমবার দুপুরে আমরা কলেজের ক্যান্টিনে খাওয়ার জন্য যাচ্ছিলাম। পথিমধ্যে ইয়ামিন ও মারুফের নেতৃত্বে কয়েকজন ছেলে এসে আমাদের পথ রোধ করে দাঁড়ায়। তখন একজন ছেলে বলে দোস্ত কোনটাকে প্রপোজ করবো বোরকা পরাটাকে, নাকি ড্রেস পরাটাকে ।

এগুলো বলে হাসাহাসি শুরু করে তারা। তারা এমনভাবে দাঁড়িয়েছিল আমরা কোনোভাবেই যেতে পারছিলাম না। পরে আমাদের একজনকে ডাক দেয় এবং প্রেমের প্রস্তাব দেয় এবং তা মোবাইলে ভিডিও করে। এতেও তারা থামেনি আমাদের পেছন পেছন মোবাইল দিয়ে ভিডিও করতে করতে আসে। তারপরও আমরা কিছু বলিনি।

তারা আরও বলেন, পরেরদিন মঙ্গলবার কলেজে ঢুকার পথে ইয়ামিনের নেতৃত্বে কয়েকজন ছাত্র বিভিন্ন ভাষায় আমাদের বাজে মন্তব্য করে। যা বলার মত নয়। মেহেদী মিরাজ নামে একটা ছেলে বহিরাগত ছিল। সে আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। আর বলে বোম মেরে ফাটিয়ে দেবে। এ নিয়ে আমরা ও আমাদের পরিবার দুশ্চিন্তায় রয়েছি।

এ বিষয়ে গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেওয়ান আজমল হোসেন নয়ন বলেন, ইভটিজিংয়ের বিষয়ে আমরা তদন্ত করবো। যদি ইয়ামিন সিকদার এ ঘটনার সঙ্গে জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারি সামসুর রহমান কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক মোল্লা বলেন, সেদিন আমি কলেজে জাতীয় সংগীত মহরার মধ্যে ছিলাম। ওখান থেকে আসার পর কলেজের ছয় ছাত্রী আমার কাছে অভিযোগ করে তাদেরকে কয়েকজন ছাত্র উক্ত্যক্ত করেছে। আমি সঙ্গে সঙ্গে শিক্ষক পরিষদের মিটিং ডাকি এবং পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেই। যা দুই কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেবে।

দেখা হয়েছে: 433
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪