|

সরকারী স্কুলে চলছে “এসএসসি পরীক্ষার ফরম পূরনের নামে টাকা নেওয়ার হরিলুট

প্রকাশিতঃ ১০:৪৮ অপরাহ্ন | নভেম্বর ২৩, ২০১৮

সাব্বির হোসাইন আজিজ মাদারীপুর:

মাদারীপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণের নামে অতিরিক্ত টাকা নেওয়ার পতিবাদে স্কুল কতৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল কালকিনি উপজেলার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য বিদ্যালয় থেকে দুইধাপে ২৫২ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় দেয়। এদের মধ্যে প্রথম ধাপে ১২৯ জন শিক্ষার্থী সকল বিষয়ে পাস করেন। পরে ১২৩ জন শিক্ষার্থী আবার পরীক্ষা দিলে দ্বিতীয় ধাপে পাস করা শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরণের নামে ১৫ হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

অথচ, সরকারী ভাবে এবারের এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ বোর্ড ফি ধরা হয়েছে ১ হাজার ৭৩৫ টাকা। বিলম্ব ফি ধরে আরও ১০০ টাকা বাড়ানো হয়েছে। কিন্তু সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নিয়মকে উপেক্ষা করে ফরম পূরণের নামে অতিরিক্ত টাকা নেয়ায় ক্ষোভ জানিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। অনেক শিক্ষার্থী একসাথে এই টাকা জোগাড় করতে না পারায় ফরম পূরণ করতেও পারেনি।

এ ব্যাপারে কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান, আমরা স্কুলে অতিরিক্ত টাকা নেইনি এবং গতকাল আমাদের স্কুলের সামনে কোন বিক্ষোভ হয়নি। তবে কিছু ফেল করা ছাত্র/ছাত্রীরা আমাদের বদনাম সরাচ্ছে।

মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল জানান, এসএসসি ফরম পুরনে অতিরিক্ত টাকা নেওয়ার সুযোগ নেই। তবে আমি শুনেছি এরকম হয়েছ। তাই কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে
তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

দেখা হয়েছে: 539
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪