|

সাংবাদিকদের বিধি নিষেধ তুলে নিল স্বাস্থ্য মন্ত্রণালয়

প্রকাশিতঃ ১০:৪৩ অপরাহ্ন | জানুয়ারী ১৪, ২০২০

সাংবাদিকদের বিধি নিষেধ তুলে নিল স্বাস্থ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদকঃ হাসপাতালের সংবাদ প্রকাশের ক্ষেত্রে অনুমতি নিতে হবে সাংবাদিকদের দেয়া এমন নির্দেশনাটি প্রত্যাহার করে নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার এমন এক নির্দেশনা জারি করার পর তা তীব্র সমালোচনার সৃষ্টি করে।

মঙ্গলবার(১৪ জানুয়ারি) দেয়া নতুন নির্দেশনায় হাসপাতালের তথ্য প্রকাশের ওপর সাংবাদিকদের বিষয়ে দেওয়া নির্দেশনা সংক্রান্ত বিষয় বাদ দিয়ে কেবল দর্শনার্থী ব্যবস্থাপনার নির্দেশনাগুলো বহাল রাখা হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মো. আবু রায়হান মিঞার সই করা নতুন নির্দেশনায় উল্লেখ করা হয়, প্রজ্ঞাপনটি একই স্মারক নম্বর ও তারিখের স্থলাভিষিক্ত হয়েছে।

নির্দেশনায় সাংবাদিকদের বিষয়ে থাকা বিধি নিষেধ বাদ দেয়ার কথা নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান।

এর আগে রোববার দেয়া প্রজ্ঞাপনে বলা হয়, বিনা অনুমতিতে হাসপাতালের ভেতরে রোগী বা স্বাস্থ্যসেবা কার্যক্রমের কোনও স্থিরচিত্র বা ভিডিও চিত্রও ধারণ করা যাবে না। সংগৃহীত তথ্য প্রকাশের আগেই বস্তুনিষ্ঠতার বিষয়ে কর্তৃপক্ষের সম্মতি গ্রহণ করতে হবে। একইসঙ্গে জামানতের মাধ্যমে দেয়া হবে দর্শনার্থী পাস।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কোনো সাংবাদিকরা ঢুকতে পারবেন না। তার ওই ঘোষণার পর ১২ জানুয়ারি নির্দেশনা জারি করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেখা হয়েছে: 484
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪