|

গঙ্গাচড়ায় সাংবাদিকের উপর পুলিশি হামলায় সাংবাদিক সমাজের নিন্দা

প্রকাশিতঃ ১১:০১ অপরাহ্ন | জুন ২৪, ২০১৯

গঙ্গাচড়ায় সাংবাদিকের উপর পুলিশি হামলায় সাংবাদিক সমাজের নিন্দা

রংপুর প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলায় রাস্তায় গাড়ি আটকিয়ে পুলিশের চাঁদাবাজির ছবি তুলতে গিয়ে একাত্তর টিভির ক্যামেরাম্যান ও রিপোর্টারকে পুলিশ কর্তৃক মারধরের অভিযোগ উঠেছে।

সোমবার (২৪ জুন) বিকেলে রংপুরের গঙ্গাচড়া উপজেলা সরকারী ডিগ্রি কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক এসআইসহ তিন কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান।

একাত্তর টিভির রংপুর ব্যুরো শাহ বায়েজিদ আহমেদ বলেন, সোমবার বিকেলে গঙ্গাচড়া উপজেলার গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে গাড়ি আটকিয়ে চাঁদাবাজি করছিলো গঙ্গাচড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম ও আরও তিন পুলিশ কনস্টেবল।

এ ঘটনার ভিডিও করতে গেলে ওই চার পুলিশ সদস্য একাত্তর টিভির ক্যামেরাম্যান শাহিন আলম ও রাফির উপর হামলা চালিয়ে মারধর করে তারা। এ সময় একাত্তর টিভির রিপোর্টার ও রিপোর্টার্স ক্লাব, রংপুর এর সেক্রেটারি শাহ বায়েজিদ আহমেদ বাধা দিলে তাকেও লাঞ্চিত করা হয়। এ সময় ক্যামেরা ছিনিয়ে নেওয়ারও চেস্টা করা হয়।

পরে থানায় গিয়ে মৌখিক অভিযোগ দিলে ওই (এসআই) সহ আরও তিন কনস্টেবলকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এ বিষয়ে গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে ওই চারজনকে ক্লোজড করে লাইনে সংযুক্ত করা হয়েছে।তিনি বলেন এটি সত্যি দু:খ জনক ঘটনা । সাংবাদিকরা আমাদের বন্ধু। অভিযুক্ত এস আই এর বিরুদ্ধে তদন্ত করা হবে দোষী সাব্যস্ত হলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক লাঞ্চনার ঘটনায় ফুঁসে উঠেছে রংপুরের সাংবাদিক সমাজ। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টাস ক্লাব, সিটি প্রেসক্লাব, রংপুর সদর উপজেলা প্রেসক্লাব, মেট্রোপলিটন প্রেসক্লাব, বেরোবি সাংবাদিক সমিতি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর, বদরগঞ্জ প্রেসক্লাব,গঙ্গাচড়া উপজেলা সাংবাদিক সমাজ সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

দেখা হয়েছে: 458
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪