|

সাংবাদিকের উপর মিথ্যা মামলায় তানোর প্রেসক্লাবের তীব্র প্রতিবাদ

প্রকাশিতঃ ৫:৫৭ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০১৮

সাংবাদিকের উপর মিথ্যা মামলায় তানোর প্রেসক্লাবের তীব্র প্রতিবাদ

সারোয়ার হোসেন, তানোর প্রতিনিধিঃ

রাজশাহীর তানোরে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করাই সাংবাদিকে মারধর করে উল্টো রাজশাহী কোটে একটি মিথ্যা মামলায় তানোর প্রেসক্লাবের জয়েন্ট সেত্রেুটারী দৈনিক চাঁপাই চিএ ও বরেন্দ্র প্রতিদিন প্রাইভেট ভিকটিম পত্রিকার তরুণ সাংবাদিক সোহানুল হক পারভেজকে রাজশাহী কোটে আত্মসমর্পণ করতে গেলে জেল হাজতে প্রেরুন করা হয়।

এনিয়ে তানোর প্রেসক্লাব ও বাংলাদেশ ত্রুাইম রিপোটার সোসাইটি ত্রুাইম নিউজ ২৪ ডট নেট পরিবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম দৈনিক রাজশাহীর আলোর সাংবাদিকগন সহ বাংলাদশের বিভিন্ন সাংবাদিক ফোরামের সদস্য বৃন্দরা রাজশাহী প্রেসক্লাব,মোহনপুর প্রেসক্লাব, গোদাগাড়ী প্রেসক্লাব ও বিভিন্ন রাজনৈতিক ওসেচ্ছাসেবী সংগঠন তিব্র নিন্দা প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন এবং মিথ্যা মামলার বাদী জামাত শিবিরের ক্যাডার আব্দুল মালেকের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী জানিয়েছেন।

পুলিশ সূত্রে জানা যাই, মোহর গ্রামের হাফিজুর রহমান রমেলের বউয়ের সাথে ভুল বোঝা বুঝির মিমাংসা করতে যান সাংবাদিক পারভেজসহ রমেলের পরিবারের লোকজন। তানোর উপজেলার রাইতান আকচা গ্রামের মহির হাজীর বাড়িতে তাৎক্ষনকি তার ছেলে জামাত শিবিরের ক্যাডার আব্দুল মালেক ক্ষিপ্ত হয়ে কোন কথা বলার আগেই সাংবাদিক পারভেজকে মারধর করে এবং রমেলকে আটকিয়ে রাখে, পরে থানা পুলিশকে খবর দিলে সকলকে উদ্ধার করেন। এরপর বাদী হয়ে থানায় অভিযোগ করেন সাংবাদিক পারভেজ।

থানার এস আই আনোয়ার তদন্ত করে উভয় পক্ষকে আপষের সময় দেন কিন্তু আব্দুল মালেক ও তার ছোট ভাই সিজার উল্টো পারভেজকে প্রাননাশের হুমকি দিয়ে বলে যে তোর যা ইচ্ছে তাই কর তোর সাথে কোন আপোষ নেই, উল্টো তারা আপোষে না বসে সাংবাদিক পারভেজকে এক নম্বার ও রমলকে দুই নাম্বার আসামী করে কিন্তু বাদী পুরোপুরি সুস্থ থাকলেও মিথ্যা মামলা করেন জামাত শিবিরের ক্যাডার আব্দুল মালেক এবং সিজার এলাকায় তাদের পেশাই হলো মারামারি ও মামলা হামলা করা।

উল্লেখ্য, সেপ্টেম্বর ১৬ তারিখে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে সাংবাদিক পারভেজকে জেল হাজতে প্রেরণ করেন। আত্মসমর্পণের আগে তিনি জানান, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই মিথ্যা মামলায় আদালতকে শ্রদ্ধা দেখিয়ে আত্মসমর্পণ করতে এসেছি। আমাকে একটি মিথ্যা মামলায় কোন কারণ ছাড়াই জড়িয়েছে পুলিশ বাদীপক্ষ। আমি এ ধরনের কাজে জড়িত না, আমি নির্দোষ ।

দেখা হয়েছে: 527
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪