|

সাংবাদিক এমএ কাশেমের পরিবার হুমকির মুখে

প্রকাশিতঃ ৭:২২ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৫, ২০১৮

সাংবাদিক এমএ কাশেমের পরিবার হুমকির মুখে

ফয়সাল হাওলাদার, বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লা জেলার হোমনা উপজেলার ঐতিহ্যবাহী মহিষমারী গ্রামের মৃত সামসুল আলম ভূঁইয়ার ছেলে এমএ কাশেম ভূঁইয়া (আমি)। দীর্ঘ ১১ বছর যাবৎ দেশের বিভিন্ন মাসিক, সাপ্তাহিক, জাতীয় দৈনিক পত্রিকা ও টিভি চ্যানেলে সংবাদ পরিবেশেন করে আসছি।

এতে বিভিন্ন সময় বিভিন্ন মহলের দ্বারা হুমকি-ধমকি, হামলা ও মিথ্যা মামলার শিকার হয়েছি। যা হোমনা-তিতাসবাসীসহ কুমিল্লা তথা বাংলাদেশে জানাজানি হয়েছে। যারা আমাকে হামলা-মামলা দিয়েছে মূলত তাদের কারো সাথে আমার ব্যক্তি শত্রুতা ছিলনা-এখনো নেই। শুধুমাত্র বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের ফলে ওই অপরাধ চক্ররা আইনগতভাবে ক্ষতিগ্রস্থ্য হওয়ায় তারা আমাকে ক্ষতিসাধন করেছে।

এখনো সত্য ঘটনা জনসম্মুখে প্রকাশের ফলে অনেকেই মনগড়া মন্তব্য করেন সংবাদের কমেন্টে এসে। এনিয়ে অধিকাংশ ফ্যাক আইডির সাথে নানাবিদ বাকবিতন্ডা হচ্ছে প্রতিদিন। হুমকিও খাচ্ছি প্রতিনিয়ত।

সবশেষ গত ৪আগস্ট দিবাগত রাত ৩:৩৫ মিনিটে আমার ব্যবহৃত নাম্বারে কল দিয়ে না পেয়ে আমার স্ত্রী তিতাসের সাতানী ইউনিয়নের “কাঠালিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষিকা নিলুফা বেগমের মোবাইল নাম্বারে কল দিয়ে প্রথমে মা বলে সম্ভোধন করে। তারপর ঠান্ডা মাথায় আমাকে সাংবাদিকতার পথ থেকে সরে যেতে বলে। অন্যথায় আমাকে কিংবা আমার স্ত্রীকে অপহরণ করে খুন অথবা ঘুম করা হবে।

এছাড়াও আমার কয়জন সন্তান আছে জানতে চেয়ে তাদেরকে অপরহণ করে নিয়ে যাবে বলে এই নাম্বার থেকে 01908-031494 হুমকি প্রদান করে। তথ্যপ্রযুক্তির যুগে এই নাম্বারটি কার। তাকে কি খুঁজে বের করা যাবে? এই প্রথম নিজের জন্য না হলেও পরিবারের এসব ফ্যাক আইডির গুপ্ত সন্ত্রাসীদের হুমকিতে জীবনের নিরাপত্তা হীনতায় ভোগছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি আমলে নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জোর অনুরোধ করছি।

উল্লেখ্য, গত কয়েকদিন পূর্বে তিতাস প্রেসক্লাবের আয়োজনে নারী সাংবাদিক সুবর্ণা আক্তার নদী হত্যার বিচার দাবীতে সন্ত্রাসীদের বিরুদ্ধে বক্তব্য প্রদান করা হয়। তা চ্যানেল এমকে টিভিসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়।

দেখা হয়েছে: 562
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪