|

সাংবাদিক পিটিয়ে ঈশ্বরদীতে ক্লোজড পুলিশ কর্মকর্তা

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ন | মে ০৩, ২০১৯

সাংবাদিক পিটিয়ে ঈশ্বরদীতে ক্লোজড পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক ভোরের পাতা ও অনলাইন বিটিসি নিউজের সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টু ওরফে লাহিড়ী মিন্টুকে বৃহস্পতিবার ঈশ্বরদী থানায় শারীরিক নির্যাতন করেছেন ওই থানার এসআই শাহীন মোহাম্মদ অনু ইসলাম।

এর প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় ঈশ্বরদী প্রেসক্লাবে সাংবাদিকদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক নির্যাতনের ঘটনায় শুক্রবার অভিযুক্ত এসআই শাহীন মোহাম্মদ অনু ইসলামকে পাবনা পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুণ্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় নির্যাতনের শিকার লাহিড়ী মিন্টু জানান, ‘বৃহস্পতিবার সকালে থানায় সংবাদ সংগ্রহকালে এসআই শাহীন মো. অনু ইসলামের বক্তব্য মোবাইলে রেকর্ড করা হয়। এ সময় তিনি ক্ষিপ্ত হয়ে চার দফা বেদম প্রহার করেন এবং মোবাইল ফরমেট করে সকল তথ্য মুছে দেন।

পরে ওই পুলিশ কর্মকর্তা ডিজিটাল ও তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের হুমকি দেন। এক পর্যায়ে থানার অফিসার ইনচার্জের কাছে নেওয়া হলে সেখানে লাঞ্ছিত করা হয়। এ সময় ওসি হুমকি দিয়ে বলেন, পুলিশের বিরুদ্ধে নিউজ করলে তোর নামে ৪-৫টি মামলা দিয়ে সারা জীবনের জন্য জেলে ঢুকিয়ে দেওয়া হবে।’

এ সময় সাংবাদিকরা বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনা ডিআইজি (রাজশাহী), পাবনার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসারকে তাৎক্ষণিক ভাবে জানানো হয়। পুলিশ সুপারের পরামর্শে বৃহস্পতিবার এই বিষয়ে একটি অভিযোগ দেওয়া হয়েছে।

সভায় পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে বিচারের দাবি জানানো হয়। পরে আদালতে মামলা দায়েরসহ শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

দেখা হয়েছে: 414
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪