|

সাংবা‌দিক‌কে হত্যার হুম‌কির প্র‌তিবা‌দে ইউএনও’র প্রত্যাহার দাবীতে মানববন্ধন

প্রকাশিতঃ ৪:৪০ অপরাহ্ন | জুলাই ২৬, ২০১৮

সাংবা‌দিক‌কে হত্যার হুম‌কির প্র‌তিবা‌দে ইউএনও'র প্রত্যাহার দাবীতে মানববন্ধন

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ

বেসরকারি টেলিভিশন চ্যানেল২৪, দৈনিক যায়যায়দিন ও এবি নিউজের শরীয়তপুর জেলা প্র‌তি‌নি‌ধি, সাহসী সাংবা‌দিক কাজী নজরুল ইসলাম‌কে প্রকাশ্যে গুলি করে ও গলা কেটে হত্যার হুম‌কি প্রদানকারী শরীয়তপুর সদর উপ‌জেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জিয়াউর রহমা‌নের প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবী‌তে বি‌ক্ষোভ মি‌ছিল ও মানববন্ধন করা হ‌য়ে‌ছে। প‌রে অতি‌রিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মিজানুর রহমান (উপস‌চিব) কা‌ছে স্মারকলি‌পি প্রদান ক‌রা হয়।

২৬ জুলাই (বৃহস্প‌তিবার) বেলা ১১টার দি‌কে জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ের সাম‌নে ঘন্টাব্যাপী মানববন্ধন শে‌ষে বি‌ক্ষোভ মি‌ছিল আ‌য়োজ‌ন ক‌রে বাংলা‌দেশ মফস্বল সাংবা‌দিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখা, বাংলা‌দেশ ছাত্রলীগ শরীয়তপুর জেলা শাখা, বাংলা‌দেশ মানবা‌ধিকার ক‌মিশন শরীয়তপুর জেলা, শরীয়তপুর ইল‌ট্রো‌নিক মি‌ডিয়া জার্না‌লিষ্ট এসো‌সি‌য়েশন, সুশাস‌নের জন্য নাগ‌রিক (সুজন)। প‌রে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলি‌পি প্রদান ক‌রেন।

সাংবা‌দিক‌কে হত্যার হুম‌কির প্র‌তিবা‌দে ইউএনও'র প্রত্যাহার দাবীতে মানববন্ধন

এ সময় শরীয়তপুরে কর্মরত সকল সাংবাদিক উপস্থিত ছিলেন, মানববন্ধ‌নে বক্তারা ইউএনও’র প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবী‌ জানান। তা‌কে দ্রুত প্রত্যাহার না করা হ‌লে ‌ক‌ঠোর কর্মসূচী ঘোষণা করা হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন সাংবা‌দিক নেতারা।

উল্লেখ্য, দীর্ঘ দিন সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় পরিচালিত বিভিন্ন প্রকল্প ও গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ ‘টি আর কাবিখা, কাবিটা এবং জি আর’ প্রকল্প বাস্তবায়ন, সম্প্র‌তি সদর উপ‌জেলার বি‌ভিন্ন প্রাথ‌মিক বিদ্যাল‌য়ে দপ্তরী কাম নৈশপ্রহরী নি‌য়ো‌গে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করে আসছেন ইউএনও জিয়াউর রহমান।

সাংবা‌দিক‌কে হত্যার হুম‌কির প্র‌তিবা‌দে ইউএনও'র প্রত্যাহার দাবীতে মানববন্ধন

এ বিষয়ে বিভিন্ন সময়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও প্রচারিত হয়েছে। সাম্প্রতিক সময়ে শরীয়তপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর নিজস্ব প্রকল্প বলে খ্যাত ‘ভিটা আছে ঘর নেই’ এমন হতদরিদ্র লোকদের গৃহ নির্মাণ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

এই প্রকল্পের আওতায় উপজেলার ১০টি ইউনিয়নে ৫০০ জন দরিদ্র লোককে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রকল্প বাস্তবায়নে নিয়ম-নীতি লংঘন করা হচ্ছে মর্মে তথ্য পেয়ে সাংবাদিক কাজী নজরুল ইসলাম ও তার সহকর্মীরা প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এখবরে তিনি ক্ষিপ্ত হয়ে হত্যার হুমকি দেন।

ওই ঘটনায় সাংবা‌দিক কাজী নজরুল ইসলাম ইউএনও মো. জিয়াউর রহমানের বিরুদ্ধে গত সোমবার বি‌কেল সা‌ড়ে ৪টার দি‌কে পালং মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

দেখা হয়েছে: 637
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪