|

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলনের জামিন না-মঞ্জুর

প্রকাশিতঃ ১১:১০ অপরাহ্ন | নভেম্বর ২৬, ২০১৮

মাসুদ হোসেন, চাঁদপুর:
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি’র কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনের জামিন না-মঞ্জুর করে আদালত জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন। সোমবার (২৬ নভেম্বর) সকালে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরোয়ার আলমের আদালতে হাজির করে ১৪ মামলায় জামিনের আবেদন করা হয়।

আদালত মিলন ও সরকার পক্ষের আইনজীবীদের শুনানি শেষে তিনটি মামলায় জামিনের আবেদন নাকচ করে দিয়ে বাকিগুলোর বিষয়ে পরে সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

এরপর মিলনকে নেয়া হয় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শফিউল আজমের আদালতে। সেখানে দু’টি মামলায় জামিনের আবেদন করা হলে আদালত সেসব মামলায়ও জামিন না মঞ্জুর করে জেলা হাজতে পাঠানোর নির্দেশ দেয়। এর আগে মিলন এসব মামলার মধ্যে ৭ টিতে উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছিলেন।

কিন্তু ২০১৫ সালের ২ এপ্রিল থেকে তিনি মামলাগুলোতে হাজির না হওয়ায় তাকে নতুন করে ওই সব মামলায়ও জামিন চাইতে হচ্ছে। কিন্তু প্রায় তিন বছর আদালতে অনুপস্থিত থাকায় এবং অনুপস্থিত থাকার পক্ষে যথেষ্ঠ সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করতে না পারায় আদালত এসব মামলায়ও তার জামিনের আবেদন না মঞ্জুর করেছে।

গত শুক্রবার মিলনকে চট্রগ্রামের চকবাজার থানার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। তারপর থেকে তিনি জেল হাজতে রয়েছেন। গ্রেফতার পর পর মিলনকে কোর্টে হাজির করে তিনটি মামলায় শোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। গতকাল রোববার তার অনুপস্থিতিতে তিনটি মামলার জামিনের শুনানি অনুষ্ঠান করতে গেলে আদালত তাকে কোর্টে হাজির করে শুনানি অনুষ্ঠানের নিন্দেশ দেয়। সেই অনুযায়ী আজ তাকে আদালতে হাজির করা হয়।

মিলনের বিরুদ্ধে বর্তমানে চাঁদপুরের বিভিন্ন আদালতে ২৬ টি মামলা রয়েছে। এর ভেতর ১৭টিতেই গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। মামলাগুলোর মধ্যে একটি খুনের। বাদ-বাকিগুলো চুরি, ছিনতাই, রাহাজানি, দাঙ্গা-হাঙ্গামা, অগ্নিসংযোগ সংক্রান্ত। বিএনপি ক্ষমতাচ্যুত হবার পর এসব মামলা দায়ের করা হয়। মিলন ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপি থেকে চাঁদপুর-০১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরে তিনি প্রতিমন্ত্রীরও দায়িত্ব পালন করেন।

২০১৫ সালের প্রথম দিকে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এরপর মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন। চলতি নভেম্বর মাসে তিনি দেশে ফিরে আসেন এবং বিএনপি থেকে মনোনয়ন চেয়ে দলের কাছে আবেদন করেন।

দেখা হয়েছে: 493
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪