|

সাভারে স্বামীর বাড়িতে ২৭ দিন শিকলবন্দি

প্রকাশিতঃ ৭:১৫ অপরাহ্ন | নভেম্বর ৩০, ২০১৮

সাভারে স্বামীর বাড়িতে ২৭ দিন শিকলবন্দি

অনলাইন বার্তাঃ

সাভারে দাম্পত্য কলহের জের ধরে দুই বছর আগে তালাক দেওয়া স্বামীর বাড়ি থেকে এক নারীকে উদ্ধার করেছে পুলিশ। দীর্ঘ ২৭ দিন শিকলবন্দি অবস্থায় ছিলেন তিনি সেখানে।

নির্যাতিত ওই নারীর নাম মাহফুজা আক্তার মুন্নি (৪২)। শুক্রবার দুপুরে পৌর এলাকার জামসিং মহল্লা থেকে ওই নারীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করলেও মূল অভিযুক্ত ওই নারীর সাবেক স্বামী সোলায়মান মিয়া পলাতক রয়েছে।

পুলিশ জানায়, ১৯৯৪ সালে পারিবারিকভাবে পৌর এলাকার জামসিং মহল্লার মজিবর রহমানের মেয়ে মাহফুজা আক্তার মুন্নির সঙ্গে পার্শ্ববর্তী দক্ষিণ জামসিংয়ের মৃত সাগর আলীর ছেলে সোলায়মান মিয়ার বিয়ে হয়। স্বামী সোলায়মান মিয়ার নির্যাতন সহ্য করতে না পেরে এবং দাম্পত্য কলহের জেরে গত দুই বছর আগে স্বামীকে তালাক দিয়ে পার্শ্ববর্তী পিত্রালয়ে চলে যান মাহফুজা আক্তার মুন্নি।

ভুক্তভোগী মাহফুজা আক্তার মুন্নি জানান, ‘বিয়ের পর তার দুই ছেলে মেয়ে জন্ম নেয়। সন্তানদের নিয়ে স্বামীর সঙ্গে তার বাড়িতে বসবাস করে আসছিলাম। কিন্তু স্বামী ঠিকমতো তার ভরণপোষণ না দেওয়ায় তিনি মাশরুম চাষ করে সংসারের খরচ চালাতেন। প্রায় তিন বছর আগে স্বামী সোলেমান তাকে গরম পানি দিয়ে শরীর পুড়িয়ে দেয়। আড়াই বছর আগে লোহার সাবল দিয়ে আঘাত করে বাম হাত ভেঙ্গে দেয়। এভাবে প্রতিনিয়ত স্বামীর অত্যাচার বাড়তে থাকায় দুই বছর আগে স্বামীকে ডিভোর্স দিয়ে বাপের বাড়িতে চলে আসেন তিনি।

সম্প্রতি মুন্নী অপর এক যুবককে বিয়ে করার উদ্যোগ নেয়। এ খবর জানতে পেরে নভেম্বর মাসের ৪ তারিখ তার সাবেক স্বামী সোলায়মান, ছেলে মিরাজুল ইসলাম এবং দেবর আলেক মিয়া মুন্নিকে কৌশলে তার বাড়িতে নিয়ে আসে। বাড়ির একটি তালাবদ্ধ ঘরে ২৭ দিন যাবৎ শিকল দিয়ে বেঁধে রাখে।

ঘটনাটি জানাজানি হলে শুক্রবার দুপুরে খবর পেয়ে পুলিশ ওই নারীকে উদ্ধার করে। এ সময় পুলিশ ওই নারীর দেবর আলেক মিয়া (৩৫) ও ছেলে মিরাজুল ইসলামকে (২৩) আটক করে থানায় নিয়ে আসে।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আউয়াল জানান, ‘এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই নারীর সাবেক স্বামী সোলায়মানকে আটকের চেষ্টা চলছে।’

ইত্তেফাক

দেখা হয়েছে: 565
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪