|

সিএনএন বনাম ট্রাম্প যুদ্ধ (ভিডিও)

প্রকাশিতঃ ৭:২০ অপরাহ্ন | নভেম্বর ০৯, ২০১৮

অনলাইন বার্তাঃ

সদ্য সমাপ্ত মার্কিন মধ্যবর্তী নির্বাচন পরবর্তী হোয়াইট হাউজ আয়োজিত বুধবারের (৮ নভেম্বর) সংবাদ সম্মেলনে এক উত্তপ্ত বাক্য বিনিময়ের পরেই সিএনএন এর হোয়াইট হাউজ প্রতিবেদকের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আসে।

সংবাদ সম্মেলনে সিএনএন এর প্রধান হোয়াইট হাউজ প্রতিবেদক জিম অ্যাকোস্টা ট্রাম্পকে যখন লাতিন আমেরিকা থেকে আমেরিকার দক্ষিণাঞ্চলীয় ক্যারাভান সীমান্তে অভিবাসীদের ব্যাপারে প্রশ্ন করলেই তারা বিবাদে জড়িয়ে পড়েন। এপি

জিম পরের প্রশ্নে যাওয়ার আগেই ট্রাম্প বলে উঠলেন, ‘যথেষ্ট হয়েছে! এরপরেই হোয়াইট হাউজের এক ইন্টার্ন তরুণী জিমের হাত থেকে মাইক্রোফোন ছিনিয়ে নেয়ার ব্যর্থ চেষ্টা করেন। এরপরেই হোয়াইট হাউজের প্রেস সচিব সারা স্যান্ডার্স জিমের বিরুদ্ধে অভিযোগ এনে এক বিবৃতিতে জানায় যে, হোয়াইট হাউজের তরুন এক নারী ইন্টার্নের শরীরে হাত দেয়া, যখন সে তার দায়িত্ব পালন করছিল তা একেবারেই অগ্রহণযোগ্য।

অ্যাকোস্টা এবং ইন্টার্নের মধ্যে যোগাযোগটি সংক্ষিপ্ত ছিল, এবং ইন্টার্ন মাইক্রোফোন টান দিলে অ্যাকোস্টা তার হাত ঝাঁকি দিলো এবং সেটি ধরে রাখার চেষ্টা করেছিল এবং জিম তাকে বলেছিল, আমাকে ক্ষমা করবেন ম্যাডাম। জিম এক টুইটে স্যান্ডার্সের অভিযোগ করে দেয়া বিবৃতিকে মিথ্যা বলেন।

সিএনএন এর এক বিবৃতিতে বলা হয়েছে, হোয়াইট হাউস বুধবার তার (জিম) চ্যালেঞ্জিং প্রশ্নের প্রতিশোধ নেয়ার জন্য জিমের প্রেস পাস প্রত্যাহার কেড়ে নিয়েছে এবং নেটওয়ার্কটি তাদের সাংবাদিকের কর্মকাণ্ড সম্পর্কে মিথ্যা অভিযোগের দায়ে স্যান্ডার্সকে অভিযুক্ত করেছে।

সিএনএন  বিবৃতিতে জানায়, আমরা জিমের সঙ্গে আছি, (স্যান্ডার্স) প্রতারণামূলক অভিযোগ প্রদান করেছে, যেমন ঘটনা উদ্ধৃত করেছে যা কখনও ঘটেইনি। এই হতবাক করা সিদ্ধান্তটি আমাদের গণতন্ত্রের জন্য একটি হুমকি এবং দেশটি এরচেয়ে আরও ভালো কিছুর যোগ্য।

হোয়াইট হাউজের দৈনিক সংবাদ সংগ্রহের জন্যে সাংবাদিকদের একটি প্রেস পাস দেয়া হয় যা পশ্চিম উইং এ প্রবেশের জন্য প্রয়োজন পড়ে। হোয়াইট হাউসের কর্মীরা সিদ্ধান্ত নেয় যে সাংবাদিক প্রবেশের যোগ্য কিনা, যদিও সিক্রেট সার্ভিস তাদের অ্যাপ্লিকেশন অনুমোদিত কিনা তা নির্ধারণ করে।

জিমের সঙ্গে ইন্টার্নের হাতাহাতির ভিডিও:

জিমের সঙ্গে ইন্টার্নের হাতাহাতির ভিডিও

সদ্য সমাপ্ত মার্কিন মধ্যবর্তী নির্বাচন পরবর্তী হোয়াইট হাউজ আয়োজিত বুধবারের (৮ নভেম্বর) সংবাদ সম্মেলনে এক উত্তপ্ত বাক্য বিনিময়ের পরেই সিএনএন এর হোয়াইট হাউজ প্রতিবেদকের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আসে।সংবাদ সম্মেলনে সিএনএন এর প্রধান হোয়াইট হাউজ প্রতিবেদক জিম অ্যাকোস্টা ট্রাম্পকে যখন লাতিন আমেরিকা থেকে আমেরিকার দক্ষিণাঞ্চলীয় ক্যারাভান সীমান্তে অভিবাসীদের ব্যাপারে প্রশ্ন করলেই তারা বিবাদে জড়িয়ে পড়েন। এপি

Posted by Aporadh Barta on Friday, November 9, 2018

দেখা হয়েছে: 551
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪