|

সীমান্তে বিএসএফ জোর পুর্বক ৫ বাংলাদেশীকে ধরে নিয়ে যাওয়ায় মানববন্ধন

প্রকাশিতঃ ৬:২২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৪, ২০২০

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সীমান্তের ভেতরে বিএসএফ প্রবেশ করে জোর পুর্বক ৫ বাংলাদেশী জেলেকে ধরে নিয়ে যাওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

মঙ্গলবার বেলা সোয়া ১২ টার দিকে পবা উপজেলার গহমাবোনা এলাকাবাসী ও দামকুড়া মৎসজীবী সমিতির আয়োজনে হরিপুর গহমাবোনা মহাসড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন তারা।

এসময় মানববন্ধন থেকে পাঁচজনকে দেশে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহবান জানান তারা। এর আগে গত (৩১ জানুয়ারি) শুক্রবার বেলা ১১টার দিকে জেলার গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে রাজন, সোহেল,কাবিল, শাহীন ও শফিকুলকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। তাদের প্রত্যেকের বাড়ি পবা উপজেলার গহমাবোনা গ্রামে।

এ ঘটনায় ( ১ ফেব্রুয়ারি) শনিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পতাকা বৈঠকের জন্য সীমান্তে গেলেও বিএসএফ প্রতিশ্রুতি ভঙ্গ করে সেখানে আসেনি। পরে বিকেলে দ্বিতীয় দফায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও শূন্য হাতে ফিরে আসতে হয়েছে বিজিবিকে।

এবং বিএসএফ জানান, অনুপ্রবেশের অভিযোগে আটক ওই ৫ বাংলাদেশীকে ভারতের মুর্শিদাবাদ থানায় হস্তান্তরের মাধ্যমে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে। মৎসজীবী সমিতির নেতা আবু তাহের বলেন, বিএসএফ পদ্মা নদীর বাংলাদেরশের সীমানায় যখন তখন ঢুকে গিয়ে আমাদের জেলেদের হেনস্তা করছে। ধরে নিয়ে যাচ্ছে। একারণে আতঙ্কে জেলেরা পদ্মায় নামতে পারছে না। মাছ ধরা বন্ধ করে দিয়েছে। আমরা দ্রুত এ সমস্যার সমাধান চাই।

এ বিষয়ে বিজিবি’র ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, বিএসএফের প্রতিশ্রুতি অনুযায়ী সকালে বিজিবি’র প্রতিনিধি দল সেখানে হাজির হলেও আসেনি বিএসএফ। ফলে শুন্যহাতেই ফিরে আসতে হয় বিজিবিকে।

পরে আবারো তারা বিকেল সাড়ে ৪টায় পতাকা বৈঠকের বসার প্রতিশ্রুতি দেয়। পরে পতাকা বৈঠক হলেও বিএসএফ বিজিবিকে জানায়, অনুপ্রবেশের অভিযোগে বাংলাদেশী ৫ জেলে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

দেখা হয়েছে: 372
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪