|

সুন্দরগঞ্জে যাতায়াতের পথ বন্ধ, অবরুদ্ধ ৬টি দিন মজুর পরিবার

প্রকাশিতঃ ১:১৩ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ১১, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জে যাতায়াতের পথ বন্ধ হওয়ায় অবরুদ্ধ হয়ে পড়েছেন ছ’টি দিন মজুর পরিবারের অসহায় সদস্যরা। স্কুলগামী শিশু শিক্ষার্থীসহ বৃদ্ধরা পড়েছেন সবচেয়ে বিপদে।

জানা গেছে, উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের পূর্ব ছাপড়হাটী গ্রামের মৃত জহির উদ্দিন ব্যাপারীর পুত্র আলম মিয়াসহ ছ’টি পরিবারের সদস্যদের বাড়ীর পূর্ব পার্শ্বে বাঁশের বেড়া ও পশ্চিম পার্শ্বে প্রায় ২০ফুট দৈর্ঘ্য ও ১৫ ফুট প্রস্থ একটি গভীর গর্ত খনন করে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে এলাকার প্রভাবশালী সাবেক মেম্বার আঃ হান্নান মিয়া গংরা। যাতায়াতের পথ বন্ধ হওয়ায় স্কুলগামী কোমলমতি শিশু শিক্ষার্থীসহ বৃদ্ধরা পড়েছেন চরম বিপদে। গর্ত ভর্তি পানি থাকায় পানিতে পরার ভয়ে স্কুলে কোমলমতি শিশু শিক্ষার্থী ও বৃদ্ধরা যেতে পারছেন না মসজিদে। এমনকি এসব পরিবারের দিন মজুর সদস্যরা তাদের কৃষি কাজসহ হাট-বাজারেও যেতে পারছেন না।
সরেজমিনে দেখা গেছে, রিক্সা চালক আলম মিয়ার বাড়ির পশ্চিম দিকে যাতায়াতের সরকারি প্রধান রাস্তাটির সম্মুখে সদ্য খনন করা বড় আকারের একটি গর্ত দেখা গেছে। স্থানীয়দের সাথে কথা হলে তারা এ প্রতিবেদককে বলেন, আলম পেশায় রিক্সা চালক কিন্তু তার ছেলে জিয়াউর রহমান রংপুর মেডিকেল কলেজ (রমেক) এ পড়ায় ঈর্ষান্বিত হয়ে সাবেক মেম্বার আঃ হান্নানসহ অন্যান্যরা তাদের বাড়ীর উভয় দিকে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছেন। আরও জানা গেছে, জিয়াউর রহমান মেধাবী হওয়ায় ইতঃপূর্বে তাকে দু’টি মামলা দিয়ে হয়রানী করা হয়েছিল।

যাতায়াতের পথ বন্ধ হওয়ায় অসহায় রিক্সা চালক আলম স্থানীয় চেয়ারম্যানের নিকট বার বার অভিযোগ করেও কোন ফল পাননি।

এ ব্যাপারে কথা হলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কনক কুমার গোস্বামী জানান, আলম’র যাতায়াতের পথ বন্ধ হওয়ার অভিযোগ আমি পেয়েছি। আমি বার বার চেষ্টা করেও সমাধান করতে পারিনি। ওরা মিমাংসা মানে না। বিবাদী কি মিমাংসা মানে না- এমন প্রশ্ন করলে তিনি বলেন, হুম।

দেখা হয়েছে: 474
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪