|

সুন্দরগঞ্জে লেংগা খালের উপর ব্রীজ না থাকায় জন দূর্ভোগ চরমে

প্রকাশিতঃ ৪:২৩ অপরাহ্ন | অক্টোবর ১১, ২০১৮

সুন্দরগঞ্জে লেংগা খালের উপর ব্রীজ না থাকায় জন দূর্ভোগ চরমে

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় দক্ষিণ বেকাটারী গ্রামে লেংগা খালের উপর ব্রীজ না থাকায় জন দুর্ভোগ চরমে উঠেছে। ৭০ দশকের দিকে এলাকার সাধারণ মানুষের চলাচলের পথ সুগম করতে লেংগা খালের উপর একটি ব্রীজ নির্মাণ হলে তা ১৯৮৮ সালের ভয়াবহ বন্যায় ধ্বসে যায়।

সেই থেকে ওই খালে আর কোন ব্রীজ নির্মাণ না হওয়ায় কুমারগাড়ি-দাসপাড়া ও দক্ষিণ বেকাটারী গ্রামের কয়েক হাজার মানুষকে ৪ কি.মি পথ ঘুরে নলডাঙ্গা রেল স্টেশন, উপজেলা শহর সুন্দরগঞ্জ, জেলা শহর গাইবান্ধা, পাশ্ববর্তী মিয়ার হাট, ডোমেরহাট ও লক্ষীপুর হাট-বাজারে যাতায়াত করছে।

এছাড়া স্কুল কলেজগামী শিক্ষার্থীরা ২ কি.মি পথ পাড়ি দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া আসা করছে। উক্ত খালের উপর ব্রীজ নির্মাণের দাবিতে কয়েকদফা উপজেলা প্রকৌশলীর নিকট আবেদন করেও কোন ফল হচ্ছে না বলে স্থানীয় ইউপি সদস্য আবু বক্কর সিদ্দিকসহ ভূক্তভোগীরা জানান। বর্তমানে কুমারগাড়ি-দাসপাড়া ও দক্ষিণ বেকাটারী গ্রামের কয়েক হাজার মানুষ পায়ে হেটে অতিকষ্টে খাল পারাপার করছেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মনছুর জানান, অতিশীঘ্রই এলাকাটি সরেজমিন পরিদর্শন করে ব্রীজটি নির্মাণের জন্য সয়শ্লিষ্ট দপ্তরে প্রস্তাব প্রেরণ করা হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান জানান, জন গুরুত্বপূর্ণ ওই রাস্তায় লেংগা খালের উপর ব্রীজটি নির্মাণের দাবী আজ গণদাবীতে পরিণত হয়েছে।

দেখা হয়েছে: 518
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪