|

আবারো প্রমান করলেন আওয়ামী লীগের একমাত্র সুপারম্যান ফারুক চৌধূরী

প্রকাশিতঃ ৩:৪৭ পূর্বাহ্ন | মে ২২, ২০১৮

আবারো প্রমান করলেন আওয়ামী লীগের একমাত্র সুপারম্যান ফারুক চৌধূরী

সারোয়ার হোসেন (রাজশাহী)তানোর থেকে :

রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী আসনের বর্তমান এমপি ওমর ফারুক চৌধূরী আবারো প্রমান করলেন তিনি হচ্ছেন এ আসনের একমাত্র কান্ডারী তৃনমূল আওয়ামী লীগের কাছে এখনো সুপারম্যান বলে আলোচিত এমপি।

খুব একটা বেশীদিনের কথা বা দেখা নয়। তানোর-গোদাগাড়ী উপজেলার প্রায় জনসাধারণ জানে ও বলতে পারবে এ আসনটি একসময় বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ছিলো। এখানে বিএনপির দাপটে আওয়ামী লীগ কোনদিন আন্দোলন, মিটিং,মিছিল, সমাবেশ করাসহ করতে পারেনি কোন জাতীয় দিবস পালন। তবে কথাই আছে পাপ বাপকেও ছাড়েনা।

বিএনপির অনিয়ম-দূর্নীতি, সাধারণ মানুষের প্রতি অন্যায় অত্তাচারের পতন ঘটে মাঠ হয় আওয়ামী লীগের। আসনটি আওয়ামী লীগের দখলে যায় নবম সংসদ নির্বাচনে। এখানে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দূর্দান্ত বর্ষীয়ান নেতা ওমর ফারুক চৌধূরীকে বিপুল ভোটের মাধ্যমে তিনবারের সংসদ সদস্য নির্বাচিত বিএনপির এমপি ব্যারিস্টার আমিনুল হককে পরাজিত করেন। এখানে ফারুক চৌধূরী দশম সংসদ নির্বাচনেও ব্যাপক ভোটে জয়লাভ করেন। এ আসনে ফারুক চৌধূরী পর পর দুবার আওয়ামী লীগের এমপি হিসেবে জয়ী হওয়ার কারনে পাল্টে গেছে এ আসনের ভোটের মাঠ।

উত্তরবঙ্গের মধ্যে নাম করা বরেন্দ্র অঞ্চল নামে পরিচিত তানোর-গোদাগাড়ী। একসময় এ অঞ্চলে ছিল পানির খুব প্রকট। পানির অভাবে হতনা চাষাবাদ। বিভিন্ন প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে হত কুপ অথবা পুকুরের পানি। বিশেষ করে পানির জন্য বোরো মৌসুমে ধান চাষ হত একবারেই কম। কিন্তু ফারুক চৌধূরী এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে সেচ সমস্যার অনেকটাই সমাধান করেছে।

যার ফলে বর্তমান উপজেলাগুলোতে ইরি-আমন বোরোসহ সারাবছর জুড়েই বিভিন্ন ফসল ফলানোর সুবিধা পাচ্ছেন কৃষকরা। বর্তমানে পানির সেচ ব্যবস্থার উন্নতি হয়ার কারণে পড়ে থাকা শতশত একর ফসলী জমিতে হচ্ছে চাষাবাদ। এক সময় এঅঞ্চলে খাদ্যের চেয়ে পানিই ছিল বড় সংকট। এছাড়াও ছিল বেহাল অবস্থা সড়ক জনপথের।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ফারুক চৌধূরী পরপর দুইবার এমপি নির্বাচিত হওয়ার পর থেকে লাগতে শুরু করে উন্নয়নের ছোঁয়া। ফারুক চৌধূরীর উন্নয়নের ছোঁয়ায় পাল্টে গেছে এ অঞ্চলের সব কিছু।

আজ ফারুক চৌধূরীর জন্য তানোর-গোদাগাড়ী উপজেলাতে লেগেছে আধুনি-কতার ছোঁয়া। গ্রামে গ্রামে জ্বলছে বৈদ্যুতিক বাতি। যোগাযোগ ব্যবস্থাও হয়েছে আগের তুলনায় অনেক সহজ।

আসনটির বিভিন্ন এলাকা ঘুরে জনসাধারণের সাথে কথা বলে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের উপস্থিতি বৃদ্ধি পেয়েছে। এতে করে এ আসনে তৈরি হয়েছে আগাম নির্বাচনী আমেজ। নির্বাচনে সম্ভাব্য প্রার্থী নিয়ে নিজ নিজ কর্মিদের ও ভোটারদের মধ্যে চলছে ব্যাপক জল্পনা-কল্পনাসহ গণসংযোগ। আসনটির জনসাধারণ বলছে,

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ থেকে একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও এখন পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক শিল্পপ্রতি মন্ত্রী বর্তমান আওয়ামী লীগের দুইবারের সফল এমপি ওমর ফারুক চৌধূরীর একক নাম জোরেশোরে শোনা যাচ্ছে। তাছাড়া নির্বাচনী এলাকার জনসাধারণের কাছেও বেশ সুবিধাজনক অবস্থায় আছেন ফারুক চৌধূরী ।

তানোর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক যুবায়ের ইসলাম জানান, এমপি ফারুক চৌধূরী যতটুকু সময় ঢাকায় থাকেন তার চেয়ে অনেক বেশি থাকেন তার নিজ এলাকায়। যার ফলে সাধারণ মানুষ তাকে সব সময় কাছে পায়। তার সঙ্গে যোগাযোগ করতে হলে কোনো মাধ্যম লাগে না। এতে সব শ্রেণি-পেশার মানুষ যেকোন সমস্যা নিয়ে তার কাছে সহজে যেতে পারে।

এতে তিনি যেমন এলাকার বিষয়ে সরাসরি জানতে পারেন, ঠিক তেমনি সাধারণ মানুষ ব্যক্তিগত ও এলাকার সমস্যা তার কাছে তুলে ধরতে পারেন। তিনি আরো বলেন, ফারুক চৌধূরী দুই উপজেলায় একটি আকর্ষণীয় রাজনৈতিক ভাবমূর্তি তৈরি করতে সক্ষম হয়েছেন।

এ কারণে তার বিপরীতে দ্বিতীয় কোনো নেতা নির্বাচন করে বিজয় অর্জন করার মতো অবস্থান ও পরিস্থিতিতে নেই। যারা বগি আওয়াজ দিচ্ছে তারা নৌকার বিজয় দেখতে না তারা নৌকার ভরাডুবি করতে এমন আওয়াজ দিচ্ছে বলে তিনি জানান।

দেখা হয়েছে: 542
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪