|

সুরেশ্বর দরবারে দুই পীরের অনুসারীদের সংঘর্ষে পুলিশসহ আহত-৪০

প্রকাশিতঃ ৩:৫৫ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৮, ২০১৯

সুরেশ্বর দরবারে দুই পীরের অনুসারীদের সংঘর্ষে পুলিশসহ আহত-৪০

শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর দরবার শরীফের ৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকোলে যাতায়াতের রাস্তা নির্ধারনকে কেন্দ্রে করে চাচা শাহ্ কামাল নূরী সুরেশ্বরী ও ভাতিজা চুন্নু মিয়া সুরেশ্বরীর অনুসারীদের দু-পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

আদালত কামাল নূরী ও চুন্নু মিয়ার সুরেশ্বরীর জাগয়া বুঝিয়ে দিতে জেলা জজ কোর্টের নির্দেশে পুলিশ ফোর্স সহ সরকারী লোকজন জমি মেপে বুঝিয়ে দেওয়ার জন্য যায়।

এসময় জমির পাশে থাকা দুই পরিবারের চলাচলের রাস্তাটি নিজেরা নিজেদের মধ্যে দখল নেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বাক-বিতন্ড শুরু হয় এক পর্যায়ে হাতাহাতি বেধে যায় এরপর দুপক্ষের সংঘর্ষর খবর মাইকে প্রচার করে দিলে মূহুর্তের মধ্যেই দুই পীরের অসংখ্য ডেরা বাসী ভক্তদের মধ্যে ব্যাপক ষংঘর্ষ বেধে যায়।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারসেল নিক্ষেপ করে এতে না থামলে ২৪ রাউন্ড রাবার বুলেট ফায়ার করে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয় পুলিশ।

দু-পক্ষের সংঘর্ষে সময় দুই পক্ষের লোক গুলিবিদ্ধ, জমি মেপে বুঝিয়ে দিতে যাওয়া জজ কোর্টে সিভিল কর্মচারী কান পড়ে যাওয়া ও নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মঞ্জুরুল আখন্দের হাত ভেঙ্গে যাওয়া সহ আহত হয় ৪০ জন। (বহিরাগত) ডেরা বাসীরাই দেশী-বিদেশী অস্ত্রে সু-সজ্জিত ছিলো।

এ ব্যাপারে শুরেশ্বর দরবার শরীফের পীর শাহ কামাল নুরী সাংবাদিকদের বলেন, এটা আমাদের চাচা ভাতিজার ব্যাপার, এবং এ দরবারের  সার্থে আমি বেশী কিছু বলতে চাই না। তবে এটুকু বলতে পারি এ রাস্তাটি দরবারের মানুষের আসা যাওযার জন্যে সরকারিভাবে লোকজন এসে মেপে আমার জায়গায় রাস্তাটি করে দিয়েছে, কিন্তু আমার ভাতিজা মাদারীপুর থেকে লোক এনে এই রাস্তা খোড়া আরম্ভ করলে আমরা বাধা দিলে চুন্নু মিয়ার ছোট ছেলে লোকজন নিয়ে আমার এবং আমার লোকদের মারধর করে গুলি ছুড়ে এতে আমার ১০/১৫ লোক গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

সংঘর্ষের ব্যাপারে মিডিয়ার সামনে কোন কথা বলতে রাজী হয়নি চুন্নু মিয়া সুরেশ্বরী।

সংঘর্ষের ঘটনায় নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মনজুরুল আকন্দ বলেন,সুরেশ্বর দরবার শরীফে দু পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা দাওয়া হলে আমরা ঘটনাস্থলে পৌছাই এবং সংঘর্ষ থামাতে টিয়ার ও ২৪ রাউন্ড রাবার বুলেট মেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

দেখা হয়েছে: 1560
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪