|

সমকালের তরুণ সাংবাদিক মোস্তাফিজ সেরা রিপোর্টার সম্মাননা পেলেন

প্রকাশিতঃ ৯:৫৩ অপরাহ্ন | মে ২৪, ২০১৮

সমকালের তরুণ সাংবাদিক মোস্তাফিজ সেরা রিপোর্টার সম্মাননা পেলেন

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের দৈনিক সমকাল পত্রিকার তরুণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান পেলেন সেরা রিপোর্টার এপ্রিল’১৮ এর সম্মাননা। ২০১২ সাল থেকে দৈনিক সমকালে তিনি কাজ করে যাচ্ছেন।

২০১৬ সালে তাঁকে ঈশ্বরগঞ্জ, নান্দাইল ও গৌরিপুর তিন উপজেলার দায়িত্ব প্রদান করেন সমকাল অফিস। তখন থেকেই সৎ ও দায়িত্বশীলতার সাথে মেধামনন আর সৃজনশীলতা কাজে লাগিয়ে অক্লান্ত পরিশ্রম করে কাজ করে যাচ্ছেন এই তরুণ সাংবাদিক।

গত এপ্রিলে “সাবজানের ভিটাকে ওরা বানালো ফসলি জমি” এই শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয় সমকালের শেষ পৃষ্ঠায়। উল্লেখ্য সাবজান বিবি ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউনিয়নের টেঙ্গন গাতি গ্রামের ৮০ বছরের এক বৃদ্ধা। স্বামী মারা যাওয়ার পর স্বামীর ভিটাতেই বসবাস করে আসছিলেন। কিছুদিন পূর্বে প্রভাবশালী ব্যক্তিরা তার জমি দখল করে নেন। এরপর দীর্ঘদিন আইনি লড়াই করে ফিরে পেয়েছিলেন তার জমিটুকু।

তবুও শেষ রক্ষা হয়নি, প্রভাবশালীরা রাতের অন্ধকারে ঘর ভেঙ্গে জিনিসপত্র লুট করে নিয়ে যায় এবং ঘড়বাড়ি ভেঙে নিশ্চিহ্ন করে দেওয়ার লক্ষ্যে বসত ভিটাকে ট্রাক্টর দিয়ে চাষ করে ফসলের জমিতে রূপান্তর করে ফেলে। খবর পেয়ে ছুটে যান ঘটনাস্থলে এই তরুণ সাংবাদিক। তিনি প্রভাবশালীদের প্রভাব উপেক্ষা করে অদম্য সাহস নিয়ে রিপোর্ট করেন।

রিপোর্ট দেখে ঘটনাস্থলে ছুটে যান ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, গৌরীপুর সার্কেল অফিসার সাখের আহমেদ, ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন ও জাটিয়া ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হলুদ।

সমস্ত কাগজপত্র দেখে এটাই প্রমাণিত হয় যে জমির রায় সাবজানের পক্ষে। পরে তাদের আর্থিক সহায়তায় সাবজানের একটি ঘর, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং একটি নলকূপ স্থাপন করে দেন। আনুষ্ঠানিকভাবে পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম এই নতুন ঘরে উঠিয়ে দেন সাবজান বিবিকে।

যার ফলশ্রুতিতে সমকাল ঈশ্বরগঞ্জ প্রতিনিধিকে সেরা রিপোর্টার এপ্রিল’১৮ নির্বাচন করেন সমকাল অফিস। সমকালের সম্পাদক জনাব গোলাম সারওয়ার প্রতিনিধির হাতে সম্মাননা সনদ ও সম্মানি তুলে দেন। ঈশ্বরগঞ্জ প্রেসক্লাব সভাপতি ফেরদৌস কোরায়শী টিটু বলেন এমন খুশির সংবাদে আমরা সাংবাদিকবৃন্দ সত্যিই আনন্দিত, সেই সাথে খুশি ঈশ্বরগঞ্জ বাসীও।

দেখা হয়েছে: 417
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪