|

স্ত্রীসহ ২ অবুঝ সন্তানকে হত্যা করে যুবকের আত্মহত্যা!

প্রকাশিতঃ ১০:৫৪ অপরাহ্ন | ডিসেম্বর ১৮, ২০১৮

সাইফুল ইসলাম, কুমিল্লাঃ

চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড দেবপুর গ্রামের সর্দার বাড়িতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করে মাইনুদ্দিন সর্দার নামে এক যুবক আত্মহত্যা করেছে। রবিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাতের যেকোন সময় চার জনের মৃত্যু হওয়ার ঘটেছে বলে ধারনা করেছেন এলাকাবাসী। এতে এলাকার হাজার হাজার লোকের মাঝে শোকের ছায়া নেমে আসে।

সোমবার (১৭ ডিসেম্বর) সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঐ বাড়ির মিয়া রাজা সর্দারের কনিষ্ট পুত্র মোঃ মাইনুদ্দিন সর্দার এর মৃত দেহ তার বসত ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় রয়েছে। পাশের কক্ষে তার দুই অবুঝ সন্তান ফারজানা আক্তার মিথিলা (৫) ও ১১ মাসের পুত্র সন্তান সিয়াম হোসেন এর মৃত দেহ বিছানায় পড়ে আছে।

এছাড়াও স্ত্রী ফাতেমা বেগম (২৫) এর লাশ বাড়ির পুকুরে একটি খুটির সাথে বাঁধা অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে এক নজর দেখার জন্য হাজার হাজার লোক সকাল থেকেই ঘটনাস্থলে ভীড় জমায়। বাড়ির লোকজন থেকে জানা যায়, শশুড় বাড়ির আত্মীয় স্বজনের সাথে মনমালিন্য হওয়ায় এমন ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে মাইনুদ্দিনের ভাই আবুল কালাম জানান, মাইনুদ্দিন আত্মহত্যার পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও আপলোড করার পর তার বড় ভাই বিদেশ থেকে ভোড় রাতে তার মায়ের মোবাইলে কল করে বিষয়টি জানায়।

পরে তার মা সাথে সাথে মাইনুদ্দিনের বসত ঘরের কাছে এসে তাদেরকে ডাকাডাকি করলে কারো কোন সাড়া শব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে দেখে তার দুই অবুঝ নাতি নাতনির মুখে কাপর পেছানো মৃত দেহ বিছানায় পড়ে থাকতে দেখেন। এরপর পাশের রুমেই তার ছেলে মাইনুদ্দিন এর মৃত দেহ ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।

ভোরের অন্ধকারে পুত্র বধুকে না দেখে অনেক খোজাখুজি করতে করতে সকাল হতেই বাড়ির পুকুরের দক্ষিণ পাড়ে একটি খুটির সাথে বাধা অবস্থায় ভাসমান দেখতে পায়। মৃত্যুর পূর্বে মাইনুদ্দিন বিছানার পাশে একটি চেয়ারের উপরে ২ হাজার টাকাসহ একটি চিরকুট লিখে যান। চিরকুটে ঐ ২ হাজার টাকা দিয়ে তাদের ৪ জনের দাপন কাপন করার জন্য উল্লেখ করে যান।

এ ব্যাপারে তার মা ফিরোজা বেগম জানান, মাইনুদ্দিন চট্টগ্রামে একটি বেকারিতে ম্যানেজারের দায়িত্বে চাকরি করতেন। গত কয়েকদিন পূর্বে মাইনুদ্দিনের শশুড় বাড়ির লোকজন এসে তার পুত্রবধু ও নাতি-নাতনিদের ঐ বাড়িতে নিয়ে যান।

পরে তারা মাইনুদ্দিনকে বিষয়টি জানালে সে তার শশুর শাশুড়ির সাথে যোগাযোগ করলে তাদের মেয়ে ও নাতি-নাতনিদেরকে নিয়ে যেতে বল্লেন জামাতাকে।

এ নিয়ে গত রবিবার সকালে মাইনুদ্দিন চট্টগ্রাম থেকে তার শশুড় বাড়ি মতলব দক্ষিণ উপজেলার করবন্দ বেপারী বাড়িতে যায়। ওখানে গেলে তারা তাকে অকথ্য ভাষায় অপমান করেছে। ওখান থেকে স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে বাড়িতে এসে কান্ন জড়িত কন্ঠে তার মায়ের সাথে শশুড় বাড়িতে অপমান হওয়ার ঘটনার বিস্তারিত তথ্য জানান। এবং গত কিছুদিন পূর্বে তার বসত ঘর থেকে স্ত্রীর ব্যবহারের স্বর্ণলংকার হারিয়ে গেলে পূণরায় স্বর্ণ ক্রয় করে দেন মাইনুদ্দিন। এ নিয়েও দ্বন্ধ রয়েছে বলে জানান।

এ ব্যাপারে ৫নং রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে এর সত্যতা নিশ্চিত করে বলেন, মাইনুদ্দিন আত্যহত্যার পূর্বে ঐ দিন বিকেলে পারিবারিক কবরস্থানে নিজেদের কবর পরিষ্কার করার ভিডিও, তার শশুড়-শাশুড়ি ও ঐ এলাকার ইউপি সদস্যকে দায়ী করে পরিবারের কেউ এই মৃত্যুর সাথে জড়িত নয় এবং একটি গান গাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাতে আপলোড করেন।

খবর পেয়ে চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির ঘটস্থাস্থল পরিদর্শন করেন এবং সাংবাদিকদের সাথে এর সত্যতা নিশ্চিত করে জানান, আমরা মাইনুদ্দিন ও তার স্ত্রী ফাতেমা বেগম এবং তার দুই সন্তান ফারজানা আক্তার মিথিলা ও সিয়াম হোসেন এর লাশ আমরা বুঝে পেয়েছি। পারিবারিক কলহের কারনে এমন ঘটনা ঘটেছে বলে ধারনা করেছেন। পরবর্তীতে ব্যাপক তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

দেখা হয়েছে: 873
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪