|

তানোরে স্বামীর অমানুষিক নির্যাতনের বিরুদ্ধে স্ত্রীর মামলা

প্রকাশিতঃ ৪:০২ অপরাহ্ন | জুন ১১, ২০১৮

তানোরে স্বামীর অমানুষিক নির্যাতনের বিরুদ্ধে স্ত্রীর মামলা

সারোয়ার হোসেন, তানোরঃ

রাজশাহীর তানোরে স্বামীর অমানুষিক নির্যাতন সইতে না পেরে বাধ্য হয়ে স্বামীসহ তার পিতা মাতার বির“দ্ধে নারী শিশু নির্যাতন আইনে মামলা করেছেন এক স্ত্রী। স্বামীর মধ্যযুগীয় কায়দায় মারপিটের কারনেই মামলা করেছেন বলে জানান স্ত্রী সহিদুন্নেছা।

স্ত্রী নির্যাতনের ঘটনাটি ঘটেছে উপজেলার কামারগা ইউপি এলাকার শ্রীখন্ডা দমদমাগ্রামে । নির্যাতনের ক্ষত নিয়ে স্ত্রী এখন পিতার বাড়ি উপজেলার তালন্দ ইউপির নারায়নপুর গ্রামে অবস্থান করছেন। এদিকে মামলার বিষয়টি জানার পর থেকে স্বামী জাইদুল বিভিন্ন ভাবে হুমকি দিয়ে যাচ্ছেন বলে নিশ্চিত করেন স্ত্রী সহিদুন্নেছার ভায়েরা ।

জানা গেছে উপজেলার কামারগা ইউপির শ্রীখণ্ডা গ্রামের মুন্তাজের পুত্র জাইদুল বিগত প্রায় পাঁচ বছর আগে বিয়ে করেন উপজেলার তালন্দ ইউপির নারায়নপুর গ্রামের আজাদ মণ্ডলের মেয়ে সহিদুননেছাকে । বিয়ের কয়েক মাস পর থেকে শুরু যৌতুকসহ বিভিন্ন দাবিতে নির্যাতন । গত মাসের ২২ তারিখে স্ত্রী সহিদুননেছাকে মধ্যযুগীয় কায়দায় মারপিট করেন স্বামী জাইদুল। মারপরটের মাত্রা এতই ভয়াবহ ছিল যে শরিরের প্রতিটি জায়গা ফেটে একাকার হয়ে পড়ে।

ব্যাপক ভাবে মারপিটের কারনে স্ত্রী সহিদুননেছা অজ্ঞান হয়ে পড়েন । প্রতিবেশিরা তার পিতার বাড়ীতে খবর দিলে সেখানে গিয়ে উদ্ধার করে উপজেলা স্বাস্থ কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে আসেন । গত মাসের ২২ তারিক থেকে চলতি মাসের ২জুন পর্যন্ত টানা ১০দিন চিকিৎসা নিয়ে কোন রকমে সুস্থ  হয়ে পিতার বাড়ীতে অবস্থান করেন সহিদুননেছা । তিনি চলতি মাসের ৪ঠা জুন কোর্টে নারী শিশু নির্যাতন আইনে মামলা করেছেন । মামলার বিষয়টি জানার পর থেকে স্বামী জাইদুল বিভিন্ন ভাবে মামলা তুলে নিতে হুমকি দিয়েছেন বলে জানান স্ত্রীর পরিবারের লোকজনরা ।

স্ত্রী সহিদুন নেছা জানান বিয়ের পর থেকেই আমাকে নির্যাতন করে আসছে। এর আগে কয়েকবার সালিশ বিচার হয়েছে । শুধু সন্তানের মুখ দেখে তার ভাত খেতাম এবং সব কিছু নিরবে সহ্য করতাম। কিন্তু এবার আমাকে যেভাবে মেরেছে কোন স্বামী তার স্ত্রীকে এভাবে মারে কিনা জানা নেই। শরীরের প্রতিটি জায়গায় কালশিরা পড়ে গেছে। এখনো ক্ষত শুকাইনি।

তবে স্বামী জাইদুল জানান আমার অবাধ্য হবার কারনে উত্তম মাধ্যম দেয়া হয়েছে বলে দম্ভক্তি প্রকাশ করেন । দমদমা গ্রামের একাধিক ব্যক্তি জানান জাইদুলের স্ত্রী অত্যান্ত সাংসারিক মেয়ে জানিনা কি কারনে তাদের মাঝে একের পর এক ঘটনা ঘটতেই আছে।

তবে জাইদুলের শাস্তি হওয়া প্রয়োজন। সহিদুননেছার ভাই মুন্তাজ জানান মামলা হবার পর থেকে বিভিন্ন জন মোবাইল করে মামলা তুলে নিতে বলছে। দেখা যাক কি করা যায়। একবার না আমার বোন বিয়ের পর থেকেই নির্যাতনের স্বীকার হয়ে আসছে।

দেখা হয়েছে: 569
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪