|

স্বামীর প্রহারে এক সন্তানের জননী এখন বোদা হাসপাতালে

প্রকাশিতঃ ৭:২৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৬, ২০১৯

স্বামীর প্রহারে এক সন্তানের জননী এখন বোদা হাসপাতালে

তোফাজ্জল হোসেন, বোদা পঞ্চগড়ঃ স্বামী ময়নুল ইসলামের প্রহারে আঁখি আক্তার নামে এক গৃহীনি বোদা হাসপাতালে চিকিৎসাধীন। গত ৬ সেপ্টেম্বর গভীর রাতে ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের বদেশ্বরী গ্রামে আঁখিকে তার স্বামী ময়নুল ইসলাম বেদম প্রহার করে।

খবর পেয়ে ৭ সেপ্টেম্বর সকালে আঁখির পিতা মাতাসহ আত্মীয় স্বজন ছুটে আসলে ময়নুল তাদের উপর চড়াও হয়ে আঁখির মাতা শরিফা বেগম ও ছোট বোন মুন্নি বেগমকে শারীরিক ভাবে লাঞ্চিত করে। বাধ্য হয়ে আঁখির পিতা আনারুল ইসলাম স্থানীয় সমাজ সেবক রব্বানী ও বড়গাঁও ইউপি চেয়ারম্যান প্রভাত চন্দ্র বর্মনের সহায়তায় আঁখিকে উদ্ধার করে বোদা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।

সরেজমিনে বোদা হাসপাতালে গেলে আঁখি জানান, প্রায় পাঁচ বছর আগে ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের বদেশ্বরী গ্রামের মুক্তারুল ইসলাস অরফে নেলভেলুর পুত্র ময়নুল ইসলামের সাথে এক লক্ষ টাকা মোহরানা নির্ধারন করে আনুষ্ঠানিক ভাবে তাদের বিয়ে হয়। বিয়ের সময় সময় ময়নুল ইসলাম যৌতুক হিসেবে এক লক্ষ সতের হাজার টাকা পরিশোধ করা হয়।

আঁখি আরো জানান,তাদের দাম্পত্য জীবনে আলিফ নামের দুই বছরের একটি সন্তান আছে। কান্না জরিত কন্ঠে আঁখি জানান, মারপিটের এক পর্যায়ে তার স্বামী তাকে বিষ খাওয়ানোর চেষ্ঠা করে। ব্যর্থ হয়ে মারপিটের মাত্রা আরো বেড়ে যায়। শাশুড়ী ময়না বেগমও তার উপর নির্যাতন চালায় বলে আঁখি জানায়। নেশা খোর স্বামী ময়নুল প্রায় নেশার টাকার জন্য তাকে চাপ দেয় বাবার বাড়ী থেকে টাকা আনতে বলে। সে টাকা আনতে অপারগতা প্রকাশ করলেই তার উপর চলে নির্যাতন।

আঁখির পিতা আনারুল জানান, বিয়ের পর থেকেই তার মেয়ের উপর শশুর বাড়ীর লোকজন নির্যাতন করে। অসহায় পিতা তার মেয়ের পাশে দাড়ানোর জন্য নারীবাদী সংগঠনের দৃষ্টি আর্কশন করেন।

এব্যাপারে বড়গাঁও ইউপি চেয়ারম্যান প্রভাত চন্দ্র বর্মন জানান, রব্বানী নামের এক ব্যক্তি মোবাইল ফোনে আঁখি নির্যাতিত বলে জানতে পারি। আঁখিকে উদ্ধার করে তার পিতার কাছে তুলে দিয়ে দ্রুত চিকিৎসা করার পরামর্শ প্রদান করি।

বিষয়টি নিয়ে আঁখির স্বামী ময়নুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠো ফোনে জানান, আমি আঁখিকে ফোন দিলে ফোন রিসিভ করেনা। হাসপাতালে ভর্তি আছে সেটা তিনি জানেন বলেও জানান।

দেখা হয়েছে: 659
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪