|

স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগী ভর্তি, ফের আতঙ্কে অভিভাবকরা

প্রকাশিতঃ ৮:৫১ অপরাহ্ন | অগাস্ট ২৮, ২০১৯

স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগী ভর্তি, ফের আতঙ্কে অভিভাবকরা

গংগাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে গত তিনদিন ধরে চিকিৎসাধীন রয়েছে। গ্রামাঞ্চলে ডেঙ্গু রোগে আক্রান্ত সংবাদ ছড়িয়ে পড়ায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

আক্রান্ত রোগীর পরিবার জানায়, উপজেলার কোলকোন্দ ইউনিয়নের দক্ষিন কোলকোন্দ গ্রামের ইমান আলীর ছেলে আল আমিন (৩৬) ঢাকার আশুলিয়ায় দীর্ঘদিন থেকে রাজ মিস্ত্রির কাজ করে আসছিলো। ঈদের পরে বাড়িতে চলে আসে।

ঢাকা থেকে বাড়িতে আসার পরদিন থেকে জ্বর অনুভব হলে সে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। সেখানে পরীক্ষার পর তার শরীরে ডেঙ্গু ভাইরাস ধরা পড়লে তিন দিন ধরে চিকিৎসা নেয়। শেষে সুস্থ্যতা দেখা দিলে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় ।

বাড়িতে এসে কয়েকদিন সুস্থ্য থাকার পর গত সোমবার পুনরায় জ্বর অনুভব ও বুকে ঝাজালো ব্যাথা এবং পা থেকে মাথা পর্যন্ত গরম অনুভব হলে বাড়ির লোকজন দ্রুত তাকে গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। হাসপাতালে চিকিৎসা চলাকালীন আজ বুধবার পুনরায় তার শারীরিক পরীক্ষা করা হলে ডেঙ্গু রোগ ধরা পড়ে। এদিকে আল আমিনই গঙ্গাচড়ায় প্রথম ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী ।

গঙ্গাচড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ লুৎফর রহমান জানান, গতকাল আল আমিনের পরীক্ষা করে ডেঙ্গু রোগের জীবানু পাওয়া গেছে। আল আমিনকে সুস্থ্যতার জন্য চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি সাধারণ মানুষজনকে আতঙ্ক না হয়ে ডেঙ্গু প্রতিরোধে করণীয় ব্যবস্থা গ্রহণ ও সতর্ক থাকার পরামর্শ দেন।

দেখা হয়েছে: 405
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪