|

সড়ক সংস্কার না করায় ঢাকা-বরিশাল সড়ক যোগাযোগ বন্ধ: যাত্রীদের মহাদূর্ভোগ

প্রকাশিতঃ ৭:০৭ অপরাহ্ন | জুলাই ৩০, ২০১৮

সড়ক সংস্কার না করায় ঢাকা-বরিশাল সড়ক যোগাযোগ বন্ধ যাত্রীদের মহাদূর্ভোগ

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কের প্রায় চার কিলোমিটার সড়ক ঠিকাদারী প্রতিষ্ঠান দীর্ঘদিনেও নির্মাণাধীন সংস্কার না করায় গতকাল রোববার সকালে মালবোঝাই গাড়ী দেবে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সড়ক দিয়ে রাজধানী ঢাকা ও বিভাগীয় শহর বরিশালের সাথে সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় যাত্রীরা পরেছে মহাদূর্ভোগে।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়ক খানাখন্দ ও গর্তের কারণে ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালে ২৩ কোটি টাকা ব্যয়ে বরিশালের ঠিকাদারী প্রতিষ্ঠান এম খান গ্রুপকে কার্যাদেশ প্রদান করা হয়।

ঠিকাদার প্রতিষ্ঠান শহরের বাইপাস সড়কের পৌনে চার কি.মি. সড়ক বাদে ১২ কি.মি. সড়কের কাজ শেষ করলেও বাইপাস সড়কে বৃষ্টিতে বিভিন্ন স্থানে বড় বড় গর্ত ও খানাখন্দে ভরে গেছে। ভোমরা স্থলবন্দর থেকে বরিশালগামী পাথর বোঝাই একটি ট্রাক ও পণ্যবাহী একটি কাভার্ড ভ্যান পরস্পরকে সাইড দিতে গিয়ে দু’টি গাড়ি কুয়াতিয়ারপাড় নামক স্থানে গতকাল সকাল ৭টায় পাশাপাশি দেবে যায়।

পরে সকল পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দূরপাল্লার পরিবহন যাত্রীরা পরেছেন মহাবিপদে। ছোট ছোট গাড়িগুলোকে উপজেলা সদর সড়ক দিয়ে চলাচল করতে দেখা গেছে। ওই সড়কের মাঝেও রয়েছে বড় বড় খানাখন্দ ও গর্ত। ভারী মালবাহী গাড়ি ওই স্থান দিয়ে চলাচল করতে পারছে না। ওইদিন বিকাল পর্যন্ত বরিশাল থেকে কোন রেকার আসেনি বলে জানান দেবে যাওয়া একটি গাড়ির চালক আরমান।

এব্যাপারে সওজ উপ-সহকারী প্রকৌশলী এমএ হানিফ বলেন, আগৈলঝাড়ার সড়কে গাড়ি দেবে যাওয়ার ঘটনা ঠিকাদারী প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে শহর দিয়ে গাড়ি উঠানোর রেকার নিয়ে যেতে দেরী হচ্ছে। সন্ধ্যার মধ্যে রেকার দিয়ে গিয়ে গাড়ি উঠানো হতে পারে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 573
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪