|

হত্যার আড়াইমাস পর মাটি খুঁড়ে স্কুলছাত্রের লাশ উদ্ধার

প্রকাশিতঃ ৫:৩০ অপরাহ্ন | মে ২৪, ২০১৮

হত্যার আড়াইমাস পর মাটি খুঁড়ে স্কুলছাত্রের লাশ উদ্ধার

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় অপহরন করে হত্যার আড়াইমাস পর মাটিখুঁড়ে নিচ থেকে মেহেদী হাসান বাবু (১৫) নামে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার নাওগাঁও ইউনিয়নের পলাশিহাটা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে জিপিএ-৫ পেয়েছিল। মেহেদী নাওগাঁও ইউনিয়নের শিবগঞ্জ গ্রামের প্রবাসী শাহজাহানের ছেলে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৪ মে ) মধ্যরাত ১ টার দিকে উপজেলার কেশরগঞ্জ বাজারের একটি পরিত্যাক্ত গোডাউনের ভিতর মাটি খুড়ে এই মরদেহ উদ্ধার করা হয়। এঘটনায় হত্যার মূলহোতা তুষার, তার বড় ভাই উজ্জল ও তুষারের সহযোগী আল আমিনসহ ৩ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৬ মার্চ মেহেদীকে তার নিজ বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায় তুষার।এরপর তাকে অপহরণের কথা বলে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এঘটনায় ফুলবাড়ীয়া থানায় একটি অপহরন মামলা করেন মেহেদীর পরিবার। পরে ডিবি পুলিশের কাছে মামলাটি হস্তান্তর করা হয়।

হত্যার আড়াইমাস পর মাটি খুঁড়ে স্কুলছাত্রের লাশ উদ্ধার

তিনি আরও জানান, ডিবিতে মামলা আসার পর এসআই পরিমল চন্দ্র দাস তথ্য প্রযুক্তি ব্যবহার করে তুষার ও আল আমিনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে অপহরনের আসলরহস্য উদঘাটন বের হয়ে আসে। তারা দুইবন্ধু মেহেদীকে নৃশংস ভাবে হত্যার পর লাশ মাটি চাপা দেয়ার কথা শিকার করেন দুজন। পরে বুধবার (২৩ মে) রাত ১১ টার দিকে তুষারের তথ্যমতে মেহেদী লাশ উত্তোলন করতে রৌনাদেয়া হয় ফুলবাড়ীয়ার কেশরগঞ্জ বাজার এলাকায়।

ওসি আশিক আরও বলেন, বৃহস্পতিবার (২৪ মে) মধ্যরাত ১ টার দিকে সেখানে পৌছে তুষারের বড় ভাইয়ের হাফ বিল্ডিং পরিত্যাক্ত একটি গোডাউনের বিতর মাটি খুঁড়ে মেহেদীর মরদেহ উদ্ধার করা হয়।

মরদেহটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় তুষার, তার বড় ভাই উজ্জল ও সহযোগী বন্ধু আল আমিনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এদিকে লাশ উত্তলনের সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম ) এসএ নেওজী, কোতোয়ালী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন, ফুলবাড়ীয়া থানার ওসি শেখ কবিরুল ইসলাম ও নিহত মেহেদীর বাবা শাহজাহানসহ পুলিশের একাধিক কর্মকর্তা, ইলেক্টনিক্স ও প্রিন্ট মিডিয়ার গনমাধ্যমকর্মীরা।

অন্যদিকে উপজেলা কেশরগঞ্জ বাজার এলাকায় পুলিশের গাড়ীর বহরটি প্রবেশের সাথে সাথে এলাকার সাধারন মানুষ ভিড় জমায় ঘটনাস্থলে। পরে লাশ উত্তলন করা শেষ হলে, হত্যাকারীদের কঠিন বিচার দাবি করেন এলাকাবাসী।

দেখা হয়েছে: 315
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪