|

মাদারীপুরে হত্যার ঘটনায় বাড়িঘর লুটপাট অগ্নিসংযোগ

প্রকাশিতঃ ১১:০২ অপরাহ্ন | জুন ২২, ২০১৯

মাদারীপুরে হত্যার ঘটনায় বাড়িঘর লুটপাট অগ্নিসংযোগ

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে এক যুবককে হত্যার ঘটনার জের ধরে, মাদারীপুর পৌর শহরের শান্তিনগর ও মহিষেরচর এবং সবুজবাগ এলাকায় এলাকায় কমপক্ষে ৬/৭টি বাড়িতে হামলা চালিয়ে লুটপাট, ভাংচুর ও অগ্নি সংযোগ করা হয়েছে।

এই লটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানের একনিষ্ঠ হিসেবে পরিচিত পৌর যুবলীগে যুগ্ন- আহবায়ক কাউছার বেপারী, ছায়া বেগম ও তাদের সহযোগিদের বিরুদ্ধে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলা পৌর শহরের সিতানাথ সড়ক এলাকার এরশাদ মুন্সি নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনার জের ধরে জন’মানব শুন্য হয়ে পড়েছে শান্তিনগর , মহিষেরচর ও সবুজবাগ এলাকার একাধিক বাড়িঘরের লোকজন। এই সুযোগে নিরীহ লোকজনের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট এবং অগ্নিসংযোগ করছে তৃতীয় পক্ষের লোকজন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, পৌর শহরের শান্তিনগর এলাকার শেখ সরোয়ার হোসেন, ছকিনা বেগম, ফোরাত বেপারী, জাহাঙ্গীর গৌড়াসহ একাধিক বাড়িঘর লুটপাট, ভাংচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। তাদের মাথা গোজার ঠাই নেই। আগুনে পুড়ে নি:শ্ব হয়ে গেছে পুরো পরিবার। ঘরের টিভি ফ্রিজ, আলমারী, নগদ টাকাসহ সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

নিহত এরশাদের পরিবারের দাবি আমরা আমাদের ছেলেকে হারিয়েছি? কারো বাড়িঘর ভাংচুর করে ছেলেকে ফেরত পাবোনা। তাই কারো বাড়িঘর লুটপাট ও আগুন দিতে কাউকে বলিনি। কেউ যদি দিয়ে থাকে তাদের সার্থের জন্য দিয়েছে। আমরা কেন? এর দায় ভার নেব। আমাদের প্রশাসনের কাছে জোর দাবি আমার ছেলেকে যারা কুপিয়ে হত্যা করেছে আমরা তাদের দৃস্টান্ত মুলক বিচার চাই।

ক্ষতিগ্রস্থ শেখ সরোয়ার হোসেন বলেন, আমরা কোন মারামারির মধ্যে নাই এরপরেও আমাদের বাড়িঘর ভাংচুর, অফিস ঘরে ভিতরে টিভি চেয়ার ট্যাবিল চেয়ার আসবাবপত্র ও মটর সাইকেলটি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। যারা ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে আমি তাদের বিচার চাই।

ক্ষতিগ্রস্থ ছকিনা বেগম জানান, এর আগে উপজেলা চেয়ারম্যান শফিক খান, কাউছার ও ছায়া বেগমের সাথে একটু শত্রুতা ছিলো। সেই শত্রুতার কারনে ওরা আমার ছেলেকে ফ্যাসিয়ে দিয়েছে। এই সুযোগে তাদের সন্ত্রাসী লোকজন নিয়ে আমাদের ঘরের টিভি ফ্রিজ, আলমারি ও নগদ টাকা পয়সা লুটপাট করে নিয়ে গেছে।

পরে ভাংচুর করে আগুন দিয়ে ঘরে থাকা মটরসাইকেলসহ সবকিছু পুড়িয়ে দিয়েছে। আমরা ও আমার ছেলে জসিম কোন ঘটনার সাথে জড়িত না, আগে আমাদের অনেক কিছু ছিলো এখন মাথা গোজার ঠাই নাই। পড়ের ঘরে রাতে থাকতে হয়। আমরা এর বিচার চাই।

ছকিনা বেগম আরও জানান, আমার ছেলের এলাকার মাদক মুক্ত সমাজ গঠন সংগঠনের সাধারন সম্পাদক তাই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে শোচ্ছার ছিলেন এর কারেনে বিভিন্ন সময় উপজেলা চেয়ারম্যান শফিক খান মাদক ব্যবসায়ী কাউছারদের পক্ষ নিয়ে আমার ছেলেকে হুমকি ধামকি দিতো। তাই ওরা পরিকল্পিত ভাবে এরশাদকে হত্যা করে আমার ছেলেকে এ ঘটনার সাথে ফ্যাসিয়েছে। তাই প্রশাসনের কাছে আমার জোর দাবি তদন্ত করে আসল সত্য উৎঘাটন করা হোক।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বলেন, বাড়িঘর লুটপাট, ভাংচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেয়া ঘটনায় লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 401
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪