|

নান্দাইলে হাতুড়ে চিকিৎসকের খপ্পরে পড়ে পা হারালেন হাবিবুল্লাহ

প্রকাশিতঃ ৫:০৬ অপরাহ্ন | মে ০৪, ২০১৮

হাতুড়ে-চিকিৎসকের-খপ্পরে-Habibullah lost his foot after being hit by a doctor in Nandail

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের শিশু হাবিবুল্লাহ হাতুড়ে চিকিৎসকের খপ্পরে পড়ে পা হারিয়ে এখন মৃত্যুর সঙ্গে লড়ছে। উরুর ফোঁড়া কাঁচি দিয়ে কেটে ফেলার পর পায়ে পচন ধরায় তার পা কাটতে হয়েছে।

এ ঘটনায় ওই হাতুড়ে চিকিৎসকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। অর্থাভাবে দিনমজুরের ছেলে হাবিবুল্লাহ এখন প্রয়োজনীয় চিকিৎসার অভাবে মৃত্যুর সঙ্গে লড়ছে।

স্থানীয় সূত্র জানায়, শিশু হাবিবুল্লাহ উপজেলার শেরপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে।

শিশুটির মা মোর্শেদা বেগম জানান, তাঁর ছেলে গত তিন বছর ধরে ঢাকার বিমান বন্দরের দারুস সালাম এলাকার একটি হাফিজিয়া মাদ্রাসায় পড়াশোনা করে। গত এপ্রিল মাসের ২ তারিখ মাদ্রাসা থেকে খবর আসে ছেলের পায়ে ফোঁড়া হওয়ায় প্রচণ্ড ব্যাথা ও শরীরে জ্বর এসেছে। খবর পেয়ে বাবা রিয়াজ উদ্দিন ছেলে হাবিবুল্লাহকে বাড়িতে নিয়ে আসেন।

এ অবস্থায় পল্লী চিকিৎসকের পরামর্শক্রমে কিছু ওষুধ খাওয়ানো হলেও পায়ের ব্যাথা কমেনি। একপর্যায়ে স্থানীয় সংগ্রামখালি বাজারের হাতুড়ে চিকিৎসক মো. শিপন মিয়া চার হাজার টাকার চুক্তিতে হাবিবুল্লাহর চিকিৎসার দায়িত্ব নেন।

মোর্শেদা জানান, গত এপ্রিল মাসের ৫ তারিখ রাতে কথিত চিকিৎসক শিপন মিয়া তাঁর ছেলেকে একটি চৌকিতে শুইয়ে দেয় এবং পরিবারের অন্যদের তার (শিশু হাবিবুল্লাহ) হাত-পা চেপে ধরার জন্য বলেন। পরে কাঁচি দিয়ে ফোঁড়া কেটে দেন। এ সময় ক্ষত স্থানে ব্যান্ডেজ ঢুকিয়ে রক্ত পরিষ্কারের নামে এদিক সেদিক নাড়াচাড়া করেন চিকিৎসক শিপন। এক সময় ছেলে নিস্তেজ হয়ে গেলে ব্যাথায় আরাম হচ্ছে বলে জানান চিকিৎসক শিপন।

পরদিন সকালে পুরো পা ফুলে প্রচণ্ড ব্যাথা হলে অসহ্য যন্ত্রণায় চিৎকার করে কাতরাতে থাকে হাবিবুল্লাহ। অবশেষে তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে দ্রুত পাঠানো হয় হৃদরোগ ইনস্টিটিউটে।

পরে পঙ্গু হাসপাতাল থেকে হাবিবুল্লাহকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানেই চিকিৎসকরা তার বাম পা কেটে ফেলেন। সেখানকার বার্ন ইউনিটের বেড নম্বর অতিরিক্ত ৫, পঞ্চম তলায় চিকিৎসাধীন।

পরিবারের লোকজন জানান, হাবিবুল্লাহর প্রতিদিন দুই ব্যাগ প্লাজমা, দুইটি ইনজেকশন ও প্রয়োজনীয় ওষুধসহ প্রতিদিন খরচ লাগে প্রায় তিন হাজার টাকা। এই অবস্থায় অসহায় পিতা রিয়াজ উদ্দিনের পক্ষে টাকা যোগাড় করা অসম্ভব হয়ে পড়ছে। চিকিৎসকের পরামর্শ আগামী এক সপ্তাহ পর্যন্ত ধারাবাহিক চিকিৎসা করাতে না পারলে বিপদ হতে পারে।

শিশু হাবিবুল্লাহর বাবা রিয়াজ উদ্দিন জানান, ছেলের মাদ্রাসা থেকে ১৮ হাজার টাকা ও ছাত্রদের দেওয়া ১২ ব্যাগ রক্ত দেওয়ায় এই কয়দিন চিকিৎসা চলে আসছে। এর মধ্যে গ্রামের বাড়িতে শেষ সম্বল পাঁচ শতক জমি ১২ হাজার টাকা বন্ধক দেওয়া হয়েছে। এই টাকাও শেষ হলে পরে কী হবে- তা নিয়ে মহা চিন্তায় পড়েছেন। এই অবস্থায় সমাজের বিত্তশালী, হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের হাত বাড়িয়ে দেওয়ার জন্য বিনীত প্রার্থনা করছেন তিনি।

দেখা হয়েছে: 779
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪