|

হালুয়াঘাটে শিলা বৃষ্টিতে ঘরবাড়ি বিধ্বস্ত

প্রকাশিতঃ ৯:১৭ অপরাহ্ন | মার্চ ৩০, ২০১৮

হালুয়াঘাটে-শিলা-বৃষ্টিতে-Haluagat rock rained down the house

মোঃ কামাল হোসেন, ময়য়মনসিংহ

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ১৩ টি গ্রামে শিলা বৃষ্টিত হয়ে প্রায় ১৬ হাজার টিনের ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। পাশাপাশি ফসলের কয়েক হাজার হেক্টর ধানের কৃষি জমি ও আবাদি গাছেরও ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (৩০ মার্চ ) বিকালে উপজেলার সীমান্তবর্তী আমতৈল, ধারা ও ধুরাইলসহ ৩ টি ইউনিয়নে প্রচন্ড শিলাবৃষ্টিতে এমন ক্ষতি হয়েছে স্থানীয়রা জানিয়েছেন।

জানা যায়, সীমান্তবর্তী উপজেলার সয়ারিকান্ডা, চকের কান্দা, আমতৈল, বিষমপুর, বাহিরশিমুল, খন্ডল গ্রাম ও ধুরাইল, ও ধারা ইনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া শিলাবৃষ্টিতে ব্যপক ক্ষতি হয়। এখন ঝড়েঁ লন্ডভন্ড হয়ে যাওয়া গ্রামের মানুষ গুলো দিশেহারা হয়ে পড়েছে।

হালুয়াঘাটে-শিলা-বৃষ্টিতে-Haluagat rock rained down the house

স্থানীয় গনমাধ্যমকর্মীরা সরেজমিনে পরিদর্শন করে জানান, শুক্রবার বিকেলে প্রচন্ড শিলাবৃষ্টিতে প্রায় ১৬ হাজার টিনের ঘর ছিদ্র হয়েছে। ওইসব ঘরবাড়ির কোন অস্থিত্ব খোজে পাওয়া যায়নি। রাতে ঘুৃমাতে পারবেনা কেউ। সেই সাথে কয়েকজন আহত হয়েছে বলেও খরব পাওয়া গেছে। প্রতিটি শিলের উজন ছিলো প্রায় ২/৩ কেজি।

আরও জানা যায়, ঐ সকল গ্রামের সকল কাঁচা ও আধাপাকা করা টিনের ঘরগুলো ছিন্নভিন্ন করে দিয়ে গেছে। কারও বাড়িতে টিনের ঘরের চাল পর্যন্ত নেই। ঝড়েঁ অনেকের ঘরের টিনের চাল বাতাসে উড়িয়ে নিয়ে গেছে। শিলায় চালুনীর ছিদ্রের মতো হয়ে গেছে। বড় বড় ছিদ্র হয়ে প্রত্যেকটা বাড়িতেই রাতে ঘুমানোর অনুপযোগী হয়ে পড়েছে। কেউ কেউ বলেন ৫ কেজি ওজনের শিলও পড়তে দেখেছেন।

এদিকে সয়ারিকান্দা গ্রামের মোজাম্মেল বলেন, ৫ থেকে ৬ কেজী ওজনের শিল পড়তে দেখেছেন। তার ২ টি বাড়ী ও ১ একর ধানের জমি নষ্ট হয়েছে। কয়েক দিন পরেই ধান কাটার জন্য অপোযুগি ছিল। আমতৈল গ্রামের নুরুল আমিন বলেন, তার ৬ টি ঘর নষ্ট হয়েছে। তিনি দেড় কেজী ওজনের শিল পড়তে দেখেছেন। হারেজ আলী জানান, তার সাড়ে নয় একর ধানের জমি ও ৫ টি ঘর বিধ্বস্ত হয়ে গেছে। এইরকম ভাবে প্রত্যেকের বাড়িতে একইরকম ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এবিষয়ে হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, আমি এমন খবর শুনে ঘটনাস্থলে লোক পাঠিয়েছি। আমিও যাওয়ার জন্যে প্রস্তুতি নিচ্ছি। তবে ক্ষতিঘস্ত পরিবারের পাশে দাড়ানোর আশ্বস্থ করেছেন এই কর্মকর্তা।

দেখা হয়েছে: 415
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪