|

হিজলায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি আদেশ

প্রকাশিতঃ ১০:১৯ অপরাহ্ন | জুন ২৬, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

বরিশালের হিজলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ইউসুফ সিকদারকে (৩২) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর ১২টার দিকে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ইউসুফ সিকদার (৩২) হিজলা উপজেলার ইন্দুরিয়া গ্রামের মো. হারুন সিকদারের ছেলে।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, হত্যার ঘটনার চার বছর আগে ইউসুফ সিকদারের সঙ্গে হিজলার মেমানিয়া এলাকার মো. ফারুক সিকদারের মেয়ে কুলসুম বেগমের বিয়ে হয়। তাদের সিফাত নামের এক শিশু (পুত্র) সন্তান রয়েছে।

বিয়ের পর থেকে কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন যৌতুক দাবি করে আসছিল। এ জন্য কুলসুমের বাবা নগদ দুই লাখ টাকা ও এক লাখ টাকা মূল্যের তিনটি গরু প্রদান করেন। কিন্তু এতে কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন সন্তুষ্ট না হয়ে আরও দুই লাখ টাকা দাবি করে। এ টাকা দিতে অস্বীকৃতি জানায় কুলসুমের বাবা।

পরে ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি দুপুরে কুলসুমকে শ্বাসরোধে হত্যা করে শ্বশুরবাড়ির লোকজন। ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে কুলসুম বিষপানে আত্মহত্যা করেছে বলে এলাকায় খবর ছড়িয়ে মামলার আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় ওই দিনই নিহত কুলসুমের বাবা ফারুক সিকদার বাদী হয়ে ছয়জনের বিরুদ্ধে হিজলা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় কুলসুমের স্বামী ইউসুফ সিকদার, শ্বশুর হারুন সিকদার, শাশুড়ি রাহিমা বেগম, চাচা শ্বশুর জাহাঙ্গীর সিকদার, ননদ রোকেয়া বেগম, ননদের স্বামী হালান বেপারীকে আসামি করা হয়।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি ফয়জুল হক ফয়েজ জানান, একই বছরের ৯ মে হিজলা থানার এসআই মো. আসাদুজ্জামন হাওলাদার নিহত কুলসুমের স্বামী ইউসুফ সিকদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৩ জনের সাক্ষগ্রহণ শেষে এ রায় প্রদান করেন।

দেখা হয়েছে: 433
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪