|

হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু

প্রকাশিতঃ ৮:৫১ অপরাহ্ন | জুলাই ০৫, ২০১৮

ঈদের ছুটি কাটিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু

হিলি প্রতিনিধি:
ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনের মুখে ৩ দিন বন্ধ থাকার পর বেলা ১১ টা থেকে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু হয়েছে। বন্দরের পানামা পোর্ট অভ্যান্তরে শুরু হয়েছে আমদানিকৃত চাল সহ বিভিন্ন পন্যের লোড-আনলোডের কার্য্যক্রম।

আর এতে ব্যবসা-বানিজ্যের স্থবিরতা কেটে উঠে বন্দরে ফিরে এসেছে কর্ম চাঞ্চল্য। এখন ব্যাস্ত সময় পার করছেন বন্দরের সিএন্ডএফ এজেন্ট, ব্যবসায়ীসহ কাষ্টমস কর্মকর্তারা।

শুল্ক জটিলতার কারনে ভারত থেকে আমদানি করা চাল খালাস করে না নেয়ায় বন্দরের পানামা পোর্টে আটকা পড়ে প্রায় সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল। ওই ট্রাকগুলো থেকে ২৯ দিনেও চাল খালাস না হওয়ায় আন্দোলনে নেমেছিলেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা ( হেলপাররা)।

গত ৬ জুন পর্যন্ত ২ শতাংশ শুল্ক হারে ভারত থেকে চাল আমদানি করে। পরে বাজেটে ২৮ শতাংশ শুল্ক নির্ধরন করে সরকার। পুর্বে নির্ধরিত ২ শতাংশ শুল্কে চাল ছাড় না দেয়ায় এখন সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল আটকা পড়ে হিলি স্থলবন্দরে।

ভারতীয় ট্রাক চালক, পানামা পোট কতৃপক্ষ, ব্যবসায়ী ও কাষ্টমস কর্মকর্তাদের নিয়ে আলোচনার মধ্য দিয়ে পানামা পোর্টের ওয়ার হাউজে চাল খালাস শুরু হলে ভারতীয় ট্রাক চালকেরা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

দেখা হয়েছে: 674
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪