|

১৫টি গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেন সংস্কৃতিমন্ত্রী

প্রকাশিতঃ ১০:৪১ অপরাহ্ন | জুন ০৯, ২০১৮

১৫টি গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেন সংস্কৃতিমন্ত্রী

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারী জেলা সদরে ১০ ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লায় ঘর পেলেন ১৫টি আশ্রয়হীন পরিবার । শুক্রবার (৮ জুন) দুপুরের দিকে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর তাঁর নীলফামারীস্থ নিজ বাসভবনের সামনে এসব ঘর নির্মানের সামগ্রী ও অর্থ বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আকতার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মাসুদ আলাল, ভিশন-২১ এর প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমান প্রমুখ।

ঘর পেয়ে স্বস্তি ফিরেছে ওই ১৫ আশ্রয়হীন পরিবারের মাঝে। এসময় পৌর শহরের সওদাগর পাড়া মহল্লার মৃত প্রিয়নাথের স্ত্রী শিমা রানী (৬৫) বলেন,‘ এলা মুই নিজের ঘরোত নিন পারির (ঘুম) পারিম। আগোত মোর কোন ঠিকানা (ঘর) ছিল না।’

একই উপজেলা পঞ্চপুকুর ইউনিয়নের চেংমারী গ্রামের পক্ষাঘাতগ্রস্ত আইনূল হক (৫৬) বলেন,‘মোর অসুখ, কামাই করির পারো না। ঝড়ি-পানির দিনোত বউ-ছাওয়া ধরি আইতোত মোর নিন ধরে নাই। এলা ঘরোত একেনা নিন পারির পারিম।’
তাদের মতো করে কথা বলেন জেলা সদরের পঞ্চপুকুর ইউনিয়নের দারুল হুদা গ্রামের ফজলার রহমানের স্ত্রী শাহনাজ পারভীন সহ অনেকে।

মন্ত্রীর ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম জানান, জেলা সদরের বিভিন্ন ইউনিয়ন থেকে বাছাই করে ১৫ জন গৃহহীন পরিবারকে ঘর নির্মানের জন্য ত্রাণের ১ বা-িল করে টিন ও ব্যক্তিগত তহবিল থেকে ঘর নির্মানের আন্যান্য উপকরণ এবং নির্মান খরচ প্রদান করা হয়েছে।

তিনি বলেন, প্রতিটি ঘরের জন্য খরচ হয়েছে ৮ হাজার ৩০০ টাকা। মন্ত্রীর ওই চলমান কার্যক্রমের আওতায় পর্যায় ক্রমে জেলা সদরের ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার বাচাইকৃত গরীব ও গৃহহীন পরিবারের মাঝে ঘর প্রদান অব্যাহত রয়েছে।

দেখা হয়েছে: 727
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪