|

১৬ ঘন্টা পর ময়মনসিংহে হকার্স মার্কেটের আগুন নিয়ন্তনে

প্রকাশিতঃ ৬:২৩ অপরাহ্ন | জুন ০৭, ২০১৮

১৬ ঘন্টা পর ময়মনসিংহে হকার্স মার্কেটের আগুন নিয়ন্তনে

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মমসিংহ নগরীর ষ্টেশন রোড এলাকায় অবস্থিত গাঙ্গিনাপাড় হকার্স সুপার মার্কেটে ভয়াবহ আগুন সকাল থেকে বিকেল পর্যন্ত প্রায় ১৬ ঘন্টা চেষ্টা করার পর ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। এই আগুন নিয়ন্ত্রনে ময়মনসিংহ দমকল বিভাগের ৪ টি উপজেলার ১০ টি ইউনিট সকাল থেকে কাজ করেছে। সকাল বেলাই আগুন ছরিয়ে পড়েছে পাশের কয়েকটি বিল্ডিং এ। ওই মার্কেটে ছোট বড় প্রায় ২০০ টি কাপড় ও জুতোর দোকান পুড়ে ছাই।

বৃহস্পতিবার (৭জুন ) ভোর ৬ টার দিকে নগরীর ষ্টেশন রোড গাঙ্গিনাপাড় একালায় এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। তবে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা দুপুর সাড়ে ১২ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে পারলেও পরবর্তিতে আবারও আগুন জ্বলে উঠে পাশে থাকা এপেক্স, লোটো ও দি বস ফেব্ররিক্স ট্রেইলার্সের সু-রুম গুলোতে। এসময় দোকান মালিক ও কর্মচারীদের আহাজারিতে মার্কেট এলাকায় শোকের ছায়া নেমে আসে।

ময়মমসিংহ বিভাগীয় দমকল বিভাগের সহকারী উপ-পরিচালক সাহিদুল ইসলাম এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, জেলার ৪ টি উপজেলার ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ১০ টি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছে। মার্কেটের চারপাশে উচু ভবন থাকায় আগুন নিয়ন্ত্রনে আনতে একটু বেশি সময় নিয়েছে। পাশাপাশি মার্কেটটির রাস্তা ছোট ও চিপা থাকায় পানির গাড়ী গুলো দুরে রেখে কাজ করতে হয়েছে।

১৬ ঘন্টা পর ময়মনসিংহে হকার্স মার্কেটের আগুন নিয়ন্তনে

তিনি আরও জানান, এ ছাড়া আশে পাশে জলাধার না থাকায় পানি সমষ্যার কারনেও আগুন নিয়ন্ত্রন কাজ বিঘ্নিত হয়। নদী ও দুরবর্তী স্থান থেকে পানি সংগ্রহ করতে হয়েচে। ক্ষয়ক্ষতির পরিমান ও আগুনের সুত্রপাত নিয়ে নিশ্চিত করে এখনই কিছু বলা সম্ভব নয় বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

এদিকে জানা যায়, ময়মনসিংহ জেলার যেকোনো উৎসবে নিম্নবিত্ত, মধ্যবিত্তের স্বল্প আয়ের অর্জিত অর্থে সাধ্যের ভেতর কেনাকাটার যোগান দিতো এই মার্কেটটি। এখানে সধারন মানুষ গুলো শপিং করতে এসে হাসিমুখ নিয়ে বের হয়ে যেতো। এই ক্ষতির শেষ কোথায় কেও আজ জানেনা। তবে একদিকে যখন ঈদ আনন্দের উৎসবে মেতে উঠেবে সবাই, তখন অন্যদিকে ক্ষতিগ্রস্তের পরিবারের স্বজনরা ভুগবে তাদের চরম দূর্ভাগ্যের ভয়াবহ ছোবলে।

দেখা হয়েছে: 687
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪