|

৭৭ বছরের বৃদ্ধ আরও কত বয়স হলে একটি ভাতার কার্ড পাবেন

প্রকাশিতঃ ১০:০৮ অপরাহ্ন | জুন ২৭, ২০১৮

৭৭ বছরের বৃদ্ধ আরও কত বয়স হলে একটি ভাতার কার্ড পাবেন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদর ইউনিয়নের ছোট হরিণমাড়ী গ্রামের মৃত কপিল উদ্দিনের ছেলে রইমুদ্দি ( লালু) এর স্ত্রী অনেক আগেই মারা গেছেন। তার সংশারে এক ছেলে রেজ্জাক বিয়ে করে বৌকে নিয়ে আলাদা হয়ে ঢাকায় থাকেন। আর এক বিধবা মেয়ে হাসিনা।

৭৭ বছর বয়সের এ বৃদ্ধের বসতবাড়ী বলতে সামান্য একটু মাথা গোজার ঠাই এক টুকরা জমি। আগে মানুষের জমিতে কাম কৃষানি দিয়ে জীবিকা নির্বাহ করতো। বর্তমানে বয়সের ভারে কিছু করতে না পারায় পলাশবাড়ী উপজেলা সদরের বিভিন্ন দোকান পাটে ভিক্ষা করে বিধবা মেয়ে ও তার সন্তানের খাবার জোগাড় করতে হয় তাকে। বৃদ্ধ লালুর সঙ্গে কথা হয় বুধবার পলাশবাড়ীরর চৌমাথায়।

সে জানায়, আমার আর এ বয়সে এসব ভালো লাগে না। পেট ভরে খেতে পারি না। কখনও অনাহারে থাকতে হয়। কি করবো পেটের ক্ষিধে তো আর মানে না। এই বয়সে একটি বিধবা মেয়ে একটি নাতি আমার উপর। এক ছেলে সে তো বৌ নিয়ে ঢাকায়। আমার খোজ খবর কে রাখে? যদি সরকার থেকে একটি বয়স্ক ভাতার কার্ড পেতাম, তাও কিছুটা ওষুধপাতিসহ চাল কিনে খেয়ে কোন রকমে বেচে থাকতাম। আমাদের দিকে কেউ দেখে না? এ বয়সে সবাই বয়স্কভাতার কার্ড পায়, আমি পাই না।

তিনি প্রশ্ন করে বলেন, আরও কত বয়স হলে আমি একটি বয়স্কভাতার কার্ড পাবো? এ ব্যাপারে পলাশবাড়ী সদর ইউনিয়ন চেয়ারম্যান হাবিবুর রহমান ইসলাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারের সু- দৃস্টি কামনা করেছেন এ বৃদ্ধ রইমুদ্দি লালু।

দেখা হয়েছে: 544
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪