|

বর্তমান সরকারের ৪ বছর, ঈশ্বরগঞ্জে প্রত্যাশা প্রাপ্তির হিসাব-নিকাশ

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | জানুয়ারী ২৯, ২০১৮

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ 

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান মহাজোট সরকারের ৪ বছর অতিবাহিত হয়েছে । এই চার বছরে উপজেলার উন্নয়ন কর্মকান্ডের সাথে বিগত সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সরকারের উন্নয়নের হিসাব মেলাচ্ছেন ভোটার তথা উপজেলাবাসী।

আগামী একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সাধারণ মানুষের প্রত্যাশা ও প্রাপ্তির হিসাব-নিকাশ আরও জোরালো হচ্ছে । কাঙ্খিত উন্নয়নের সাথে প্রাপ্তির হিসাব মিলাচ্ছেন সাধারণ মানুষ।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে দশম সংসদ নির্বাচনে জোটের শরিক জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার ফখরুল ইমাম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন। তিনি নির্বাচিত হওয়ার পর থেকে উপজেলার শিক্ষা, স্বাস্থ্যসহ সার্বিক আইন-শৃঙ্খলার উন্নয়ন তথা উপজেলাবাসীর শান্তি, সমৃদ্ধি ও কাঙ্খিত উন্নয়নে বর্তমান সংসদ সদস্য কী ভূমিকা রাখতে পেরেছেন তা নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

গত ১ জানুয়ারি জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্থানীয় ডাকবাংলো চত্বরে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফখরুল ইমাম ঈশ্বরগঞ্জকে রাজনৈতিক দুর্বৃত্তায়নমুক্ত উপজেলা দাবি করে বিগত চার বছরে এ উপজেলার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরেন। সেইসাথে গৃহীত উন্নয়নমূলক প্রকল্পেরও বিবরণ দেন।

পাশাপাশি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে আবারও নিজের প্রার্থীতা ঘোষণা করে সকলের সহযোগিতা কামনা করেন। তারপর থেকেই উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে এ সংক্রান্ত আলোচনা আরও জোরালো হচ্ছে।

উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি নূরুল ইসলাম সুরুজ জানান, এমপি ফখরুল ইমামের ঐকান্তিক আগ্রহে চার বছরে উপজেলায় অসামান্য উন্নয়ন সাধিত হয়েছে। তার মধ্যে ব্রীজ ও পাকা রাস্তা নির্মাণ- মেরামত, নতুন ইউপি ভবন নির্মাণ, মহিলা মার্কেট নির্মাণ, বাজারের শেডঘর তৈরি, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ,স্কুল-কলেজে আইসিটি ও বহুতল ভবন নির্মাণ, পল্লি বিদ্যুৎ লাইন সম্প্রসারণ, বিদ্যুৎ সংযোগ সহ শিক্ষা ও স্বাস্থ্য খাতে উল্লেখযোগ্য উন্নয়ন সাধিত হয়েছে ।

উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল বলেন, বিগত চার বছরে বর্তমান জাতীয় পার্টির এমপির সময় ঈশ্বরগঞ্জে প্রত্যাশিত উন্নয়ন না হলেও উন্নয়নের ধারাবাহিকতা বজায় আছে । এমপি ফখরুল ইমাম নিঃসন্দেহে একজন নির্মল মনের মানুষ তাই ঈশ্বরগঞ্জে কোনো রাজনৈতিক সহিংসতা ছিল না ।

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল হেকিম বলেন, ময়মনসিংহের যে সকল উপজেলায় আ.লীগের এমপি রয়েছে সেই এলাকার উন্নয়নের তুলনায় জোটের এমপি হওয়ায় ঈশ্বরগঞ্জ অনেক পিছিয়ে । বর্তমান এমপি বিগত সময়ে বন্যার্ত ও শীতার্তদের পাশে দাঁড়ায়নি। বর্তমান এমপি নতুন করে গ্রামীণ অবকাঠামোসহ রাস্তাঘাট ব্রীজ-কালভার্ট নির্মাণ তো দূরের কথা সংস্কারও করেনি ।

বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ্ নূরুল কবীর শাহীন বলেন, উপজেলার দৃশ্যমান উন্নয়ন আমার আমলে হয়েছে। গ্রামীণ অবকাঠামোসহ শিক্ষা, স্বাস্থ্য খাতে ওই সময়েই বেশি উন্নয়ন হয়েছে। আমার জানামতে বর্তমান এমপির সময় উন্নয়নের মাপকাঠিতে ঈশ্বরগঞ্জবাসীর প্রত্যাশা পূরণ হয়নি। তবে সামগ্রিক উন্নয়ন না হলেও উন্নতি হয়েছে জাতীয় পার্টির নেতা-কর্মীদের।

আ.লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুছ ছাত্তার বলেন, দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে চারবছর আগে আ.লীগের সাথে জাতীয় পার্টির জোট হওয়ায় গৌরীপুর উপজেলার লোক ঈশ্বরগঞ্জে এসে বিনা প্রতিদ্বন্ধিতায় জাতীয় পার্টির এমপি হন। এলাকায় তার উপস্থিতি যেমন কম তেমনি মাঠপর্যায়েও তার গ্রহণযোগ্যতা নেই। ১৯৯৬ ও ২০০৮ সালে আমি দুইবার ঈশ্বরগঞ্জের এমপি ছিলাম। উপজেলার উল্লেখযোগ্য উন্নয়ন আমার সময়েই হয়েছিল। আর উপজেলাবাসীর কাঙ্খিত উন্নয়নে বর্তমান এমপি ব্যর্থ।

সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, গত চার বছরে ঈশ্বরগঞ্জে কোনো রাজনৈতিক দুর্বৃত্তায়ন হয়নি। আর ধারাবাহিক উন্নয়নের পাশাপাশি ঈশ্বরগঞ্জের চর রামমোহনে ৪শ ৯২ একর জায়গায় ‘অর্থনৈতিক অ ল’ গড়ে তোলার কাজ এগিয়ে চলছে। এই জোন চালু হলে ঈশ্বরগঞ্জসহ পার্শ্ববর্তী কয়েক উপজেলার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে ।

সেই সাথে ২৫ বছরের পরিকল্পনা নিয়ে ‘আরবান ডেভেলপমেন্ট প্রজেক্ট’ সারাদেশে ১৪টি উপজেলায় পরিকল্পিত নগরী নির্মাণের উদ্যোগ নিয়েছে; ঈশ্বরগঞ্জ উপজেলাও এই প্রকল্পের অন্তর্ভুক্ত। আগামী জুনে এই গেজেট পাস হবে। ঈশ্বরগঞ্জ বাসীর জন্য এটি অনন্য প্রাপ্তি বলে আমি মনে করি।

দেখা হয়েছে: 67
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।